Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় মৃত্যু ৪০ লাখ ১৭ হাজার ছাড়াল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ১০:০৮ এএম

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে আরও ৮ হাজার ২৬৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৪ লাখ ৫৪ হাজার ২৪৪ জন।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে পাওয়া বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার তথ্য অনুযায়ী, এ সময়ে করোনা থেকে সেরে উঠেছেন ৩ লাখ ৬৭ হাজার ৩৪৭ জন।

নতুন এসব মৃত্যু ও সংক্রমণের ফলে সারা বিশ্বে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮ কোটি ৫৮ লাখ ২২ হাজার ৫৭৯ জনে। মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ লাখ ১৭ হাজার ২০৮ জনে।

করোনা থেকে সেরে ওঠা মোট রোগীর সংখ্যা পৌঁছেছে ১৭ কোটি ৭৭ হাজার ৮৩০ জনে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এখনও সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। তবে গত ২৪ ঘণ্টায় মৃত্যুতে সবার উপরে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে এ সময়ে মোট মারা গেছেন ১৫৯৫ জন।

এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লাখ ২৮ হাজার ৬১১ জনে।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৪৪ জনের। এর ফলে দেশটিতে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬ লাখ ২১ হাজার ৮৭৩ জনে।

সাম্প্রতিককালে করোনায় বিপর্যস্ত ভারতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮১৭ জন। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৫ হাজার ৫৭ জনে।

করোনায় আক্রান্ত-মৃত্যুর সংখ্যা দ্রুত বাড়তে থাকা দেশগুলোর মধ্যে রয়েছে আর্জেন্টিনা, কলম্বিয়া, ইন্দোনেশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশ তিনটিতে যথাক্রমে ৪৫৬, ৫৫৯ এবং ১ হাজার ৪০ জনের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ