Inqilab Logo

মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবন ১৪৩১, ০৯ মুহাররম ১৪৪৬ হিজরী

রংপুরে আরও একটি ৫০ শয্যার আইসোলেশন ওয়ার্ড চালুর প্রক্রিয়া শুরু

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১১:০২ পিএম

রংপুর বিভাগে দিন দিন করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় আরও ৫০ শয্যার একটি আইসোলেশন ওয়ার্ড চালুর সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। ইতিমধ্যে এর প্রক্রিয়াও শুরু করেছেন কর্তৃপক্ষ। আজ বুধবার রংপুর মেডিকেলে জেলা করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা সিভিল সার্জন হিরম্ব কুমার রায় বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ইমার্জেন্সি ইউনিটের পশ্চিমে নতুন একটি ভবনে এই ইউনিট চালু করা হবে। সরঞ্জামাদি সহ সার্বিক প্রস্তুতি নিতে সপ্তাহখানেক সময় লাগবে। ৫০ শয্যার এই আইসোলেশন ওয়ার্ডে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়া হবে। রংপুরে যে হারে দিন দিন করোনা রোগীর সংখ্যা বাড়ছে তাতে এটা জরুরী। ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে রোগীদের আসন ফাকা নেই। এর প্রেক্ষিতে রংপুর মেডিকেলে গত ৩ জুলাই নতুন একটি করোনা ইউনিট চালু করা হয়েছে।

আরও সর্বাত্মক প্রস্তুতি হিসেবে ৫০ শয্যার আইসোলেশন ওয়ার্ডটি চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেখানে আপাতত ২টি আইসিইউ বেড থাকবে। তবে আমরা আরও ১০টি আইসিইউ বেড চালুর চেষ্টা চালাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ