Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইসোলেশনে মরগানরা

পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের নতুন দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১২:০১ এএম

পুরো দল আইসোলেশনে চলে গেলেও আগামীকাল থেকেই শুরু হবে পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে সিরিজ। তিন ক্রিকেটারসহ দলের ৭ সদস্য করোনা পজেটিভ হওয়ায় ইয়ন মরগানসহ পুরো দলকেই আইসোলেশনে পাঠানো হয়েছে। নিয়মিত দলের পরিবর্তে সম্পূর্ণ ভিন্ন দল ঘোষণা করতে বাধ্য হয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
আঙুলের চোট পুরোপুরি সেরে উঠার আগেই দলে ফিরেছেন অলরাউন্ডার বেন স্টোকস। মরগানের অনুপস্থিতিতে তিনিই দলটির নেতৃত্ব দেবেন। জ্যাক ক্রাউলি, জন সিম্পসনসহ মোট ৯ ক্রিকেটারকে প্রথমবারের মতো ডাকা হয়েছে ওয়ানডে দলে। চমক হিসেবেই দলে এসেছেন তারা।
যেমনটা বলছিলেন ইসিবির ম্যানেজিং ডিরেক্টর অফ ক্রিকেট অ্যাশলে জাইলস, ‘দেখুন, এই দলের বেশিরভাগ ক্রিকেটার ২৪ ঘন্টা আগে জাতীয় দলে সুযোগ পাওয়ার আশা করেনি। তাই সর্বোচ্চ স্তরে নিজেকে প্রমাণ করার তাদের কাছে এটি বড় একটা সুযোগ। কিছু তরুণ প্রতিভা এবং কাউন্টি ক্রিকেটে যারা ভালো খেলেছে তাদের নিয়েই দল গঠন করেছি।’
বেন স্টোকস এর আগে কখনো ইংল্যান্ড ওয়ানডে দলের অধিনায়কত্ব করেনি। এবারই প্রথম এই ফরম্যাটে নেতৃত্ব দেবেন তিনি। ইংল্যান্ড ও পাকিস্তান লড়বে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। ৮ জুলাই সিরিজের প্রথম ওয়ানডে কার্ডিফে, পরের দুটি ১০ ও ১৩ জুলাই। তিনটি টি-টোয়েন্টি যথাক্রমে ১৬, ১৮ ও ২০ জুলাই।
করোনা পরিস্থিতির কথা ভেবে আগে থেকেই ইসিবি প্রস্তুত ছিল বলে জানালেন প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা টম হ্যারিসন, ‘কোভিডের ডেল্টা প্রজাতির আগমন ও আমাদের জৈব বলয়ের কঠোর নিয়মের পরিবর্তনের কারণে এমন পরিস্থিতির সৃষ্টি হতে পারে জেনে আগে থেকেই প্রস্তুত ছিলাম আমরা। এ অবস্থায় রাতারাতি নতুন এক দল নির্বাচনের জন্য ক্রিকেটারদের বাছাই করতে সক্ষম হয়েছি। পাশাপাশি বেন স্টোকসকেও আমরা ধন্যবাদ জানাচ্ছি। ইংল্যান্ড দলে অধিনায়ক হিসাবেই তার প্রত্যাবর্তন হতে যাচ্ছে।’
পাকিস্তান সিরিজের জন্য ইংল্যান্ড দল : বেন স্টোকস (অধিনায়ক), জেক বল, ড্যানি ব্রিগস, ব্রাইডন কারস, জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, লুইস গ্রেগরি, টম হেল্ম, উইল জ্যাকস, ড্যান লরেন্স, সাকিব মেহমুদ, ডেভিড মালান, ক্রেগ ওভারটন, ম্যাট পার্কিনসন, ডেভিড পাইন, ফিল সল্ট, জন সিম্পসন, জেমস ভিন্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ