Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে লকডাউনের ৬ষ্ঠ দিনে ৬ হাজার টাকা জরিমানা

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ১০:৪৩ পিএম

নীলফামারী সৈয়দপুরে কঠোর লকডাউনের ৬ষ্ঠ দিনে ৫ মামলায় প্রায় ৬ হাজার ২শত টাকা জরিমানা করা হয়েছে। লকডাউন উপেক্ষা করে স্বাস্থ্যবিধি না মানায় আজ সোমবার (৬ জুলাই) সৈয়দপুরে ভ্রাম্যমান আদালতে ১টি হোটেলসহ ৩টি ব্যবসা প্রতিষ্ঠান ও ১জন পথচারীর ওই টাকা জরিমানা করা হয়। করোনা ভাইরাসের বিস্তার রোধে চলমান লকডাউনে কঠোর অবস্থানে রয়েছে সৈয়দপুর প্রশাসন। সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে করতে সৈয়দপুরে চলমান ভ্রাম্যমান আদালত ওই দন্ডাদেশ প্রদান করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, সরকারি আদেশ অমান্য করায় লকডাউনের ৬ষ্ঠ দিন লকডাউন অমান্য করে দোকান খুলায় শহরের ১টি হোটেলসহ ৩ ব্যবসায়ী ও ১জন পথচারী অযথা ঘোরাঘুরি, ও মাক্স না পরায় ৪টি মামলায় ৫ হাজার ২ শত টাকা জরিমানা করা হয়। সকাল থেকে রাত ১০টা পর্যন্ত ওই আদালত পরিচালনা করেন, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রমিজ আলম।

উল্লেখ্য গত ১ তারিখ থেকে ৬ জুলাই পর্যন্ত এ উপজেলায় ভ্রাম্যমান আদালতে ৮৪ মামলায় ১ লক্ষ ১৪ হাজার ২শত টাকা জরিমানা, বিনাশ্রমে ১মাসের কারাদন্ড দুই জন ও ১৫ জনের ১৫ দিনের বিনাশ্রমে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালতে। অভিযান চলাকালে সৈয়দপুর থানা পুলিশ, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নীলফারমারী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ