Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকাসহ সারাদেশে রাস্তায় বেড়েছে মানুষ ও যানবাহন চলাচল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ১১:৪৯ এএম

করোনা সংক্রমণ রোধে চলমান ‘কঠোর লকডাউনের’ ৬ষ্ঠ দিনে রাজধানী ঢাকাসহ সড়কে মানুষ ও যানবাহনের চলাচল বেড়েছে। সেই সঙ্গে কঠোর অবস্থানেও রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পাশাপাশি জেলা এবং উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা অব্যাহত রেখেছে।

আজ মঙ্গলবার (৬ জুলাই) রাজধানীর যাত্রাবাড়ী, সায়েদাবাদ, মতিঝিল, কমলাপুর, শাজাহানপুর, মালিবাগ, মগবাজার, বাংলামোটর, কাওরানবাজার, ফার্মগেইট, বিজয় সরণী, আগারগাঁও এলাকা ঘুরে দেখে গেছে, আগের কয়েকদিনের চেয়ে আজ সড়কে কিছুটা মানুষ ও যানবাহন বেড়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নগরে প্যাডেলচালিত রিকশা, মোটরসাইকেল ও ভ্যান চলাচল করতে দেখা যায়। একই সঙ্গে পণ্যবাহী যানবাহনের চলাচলও কিছুটা বেড়েছে। তবে মাস্ক ও হেলমেট ব্যতিত মোটরসাইকেলে দু’জন আরোহী রোধে বিগত দিনের চেয়ে কঠোর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
এদিকে শপিংমল ও খাবারের দোকানসহ অপ্রয়োজনীয় দোকানপাট বন্ধ থাকলেও বিভিন্ন অজুহাতে সাধারণ মানুষ বাসার বাইরে বের হচ্ছেন। এদের মধ্যে অপ্রয়োজনে যারা ঘর থেকে বের হয়েছেন তাদের সতর্ক করার পাশাপাশি জরিমানাও করা হয়েছে।
যদিও উপজেলা সদরগুলোতে এর ব্যতিক্রম চিত্র দেখা গেছে, সরকারি নির্দেশনা বাস্তবায়নে উপজেলা প্রশাসনের সঙ্গে সেনা সদস্য, বিজিবি, পুলিশ, র‌্যাব ও স্কাউট সদস্যরাও মাঠ পর্যায়ে তাদের কার্যক্রম পরিচালনা করছেন। এদিকে খাবার হোটেলগুলো বন্ধ রাখায় বিপাকে পড়েছেন হাজারো মানুষ। তারা সীমিত পরিসরে খাবার দোকানগুলো খোলা রাখার দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ