Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুমকিতে মানছে না বিধিনিষেধ, বাড়ছে করোনা শনাক্ত

দুমকি (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ৩:৪৫ পিএম

পটুয়াখালীর দুমকিতে করোনা সংক্রোমণ রোধে চলমান লকডাউনের পঞ্চম দিনে প্রশাসনিক অভিযান এড়িয়ে উপজেলা শহরের অধিকাংশ দোকানপাট আংশিক খোলা রেখে বেচা-কেনা চলেছে। রাস্তায় মানুষের আনাগোনাও বেড়েছে। কেউ মানছে না স্বাস্থ্যবিধি। পথচারীদের বেশীর ভাগেরই মুখে মাস্ক নেই। দু’চার জনের মাস্ক থাকলেও তা কারো হাতে বা থুথনিতে রেখে ঘোরাফেরা করতে দেখা গেছে।
সোমবার সকালে উপজেলা শহরের পীরতলা বাজার, নসিব সিনেমা হল চত্তরের নূতন বাজার, মুরাদিয়ার বোর্ড অফিস বাজার ও লেবুখালীর পাগলা বিশ্ববিদ্যালয় স্কয়ার,আংগারিয়া বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে। সোমবার (৫ জুলাই) বেলা সাড়ে ১১টায় নির্বাহি মেজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মো: আল-ইমরান পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের গাড়িটি থানাব্রিজ এলাকায় পৌঁছার পর দোকানীরা দ্রুত যার যার দোকানের সাঁটার টেনে দিয়ে বাইরে বেড় হয়ে যায়। মুহুর্তে খবর ছড়িয়ে পড়লে বাজারের অন্যান্য দোকান পাটও বন্ধ হয়ে যায়। মোবাইল কোর্ট চলে গেলে দোকানীরা ফের যার যার দোকানের দরজা ও ঝাপ আংশিক খোলা রেখে স্বাভাবিক বেচা-কেনা করে। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে লকডাউন নিয়ে প্রশাসন-ব্যবসায়িদের লুকোচুড়ি খেলা চলছে। কেউ মানছে না সরকারি বিধিনিষেধ। অভিযানে দু’চারজনের জরিমানা করা হলেও তাতে কাজের কাজ কিছুই হচ্ছে না।
এদিকে এ উপজেলায় দু’জনের করোনা শনাক্ত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মীর শহীদুল হাসান শাহীন জানান, করোনা আক্রান্তদের মধ্যে দুমকি সাকিনের বিমল (৪৫) কে তার নিজ বাসায় চিকিৎসা দেয়া হচ্ছে, অপরজন বরিশালের বাসায় চিকিৎসা নিচ্ছেন।
তিনি আরও বলেন, সরকার ঘোষিত লকডাউন ও বিধিনিষেধ কঠোর ভাবে পালন না করলে ভয়াবহ পরিস্থিতির সন্মুখীন হতে হবে। তাই সবাইকে স্বাস্থ্য বিধি অনুসরণের আহবান জানান।উপজেলা নির্বাহি অফিসার শেখ আবদুল্লা সাদীদ বলেন, আমরা প্রশাসনের পক্ষ থেকে কঠোর অবস্থানে আছি। ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। তিনি বলেন, কঠোর লকডাউন কার্যকর করতে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় সুশীল সমাজকে এগিয়ে আসতে হবে, জনসচেতনতা সৃষ্টি করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ