Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিলেটে লকডাউনে সইছে না তর, বেরুনোর চেষ্টায় জনগন!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ৩:৩৭ পিএম

কঠোর লকডাউনের পঞ্চম দিন সোমবার (৫ জুলাই) আজ। লকডাউন বাস্তবায়নে মাঠে সক্রিয় রয়েছে পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব সদস্যরা। সকাল থেকেই বিভিন্ন মোড়ে টহল দিতে দেখা গেছে আইনশৃংখলা বাহিনীর সদস্যদের। তবে লকডাউনের শুরুতে সবকিছু কঠোর থাকলেও কিছুটা ঢিলেভাব লক্ষনীয় হয়ে উঠছে। রাস্তায় চলাচল বেড়েছে সাধারণ মানুষের। তবে মহানগরী সহ উপজেলাগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি রয়েছে বলে পুলিশ জানায়। সেই সাথে যানবাহন ও মানুষ চলাচল নিয়ন্ত্রণে সিলেটের প্রবেশদ্বার দক্ষিণ সুরমা, বাইপাস সড়ক, কুমারগাঁও তেমুখী, শাহপরাণ গেইট, বিমানবন্দর সড়কসহ প্রধান সড়কগুলোর গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসিয়েছে পুলিশ। এসব চেকপোস্টে চলছে তল্লাশি। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হলে আইনশৃঙ্খলা বাহিনীর জিজ্ঞাসাবাদের মুখে পড়ার পাশাপাশি জরিমানা করা হচ্ছে অনেককে। তবে জরুরি পরিষেবায় নিয়োজিতরা পরিচয়পত্র দেখিয়ে ও প্রয়োজনীয়তার বিষয়টি তল্লাশির সময় আইনশৃঙ্খলা বাহিনীকে জানিয়ে গন্তব্যে বা কর্মস্থলে যেতে পারছেন। তবে লকডাউনে গত তিনদিনের যে চিত্র সিলেটে ছিলো পঞ্চম দিনের লকডাউনে সড়কগুলোতে যানবাহন ও কিছুটা বৃদ্ধি পেয়েছে জনসমাগম।
কঠোর লকডাউন কার্যকরে পুলিশ, বিজিবির পাশাপাশি সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। সকাল থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে সিলেটের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব সদস্যদের দেখা গেছে টহল দিতে। চলমান লকডাউন অমান্য করে অযৌক্তিক কারণে কেউ যাতে বাইরে বের না হয় সেজন্য সিলেট মহানগরীসহ ১৩টি উপজেলায় ৩৩টি মোবাইল টিম কাজ করে যাচ্ছে। এদিকে রবিবার লকডাউন বাস্তবায়নে এসএমপির ক্রাইম ও ট্রাফিক ডিভিশনের সাথে ডিবি পুলিশ ও পুলিশ লাইন্স অফিসার এবং ফোর্স যৌথভাবে এসএমপির বিভিন্ন স্থানে ১৬টি চেকপোস্ট বসিয়ে পরিচালনা করে অভিযান। ওইদিন বিধি নিষেধ অমান্য করায় পুলিশের অভিযানে সিএনজি অটোরিকশা ৩৭টি, মোটরসাইকেল ৭৫টি, প্রাইভেট কার ৮টি ও অন্যান্য ৬টি সহ মামলা দায়ের করা হয় সর্বমোট ১২৬টি। এছাড়া সিএনজি অটোরিকশা ৪৬টি, মোটরসাইকেল ১২৭টি, প্রাইভেট কার ১৩টি, অন্যান্য ৩৭টি সহ মোট ২২৩ টি যানবাহন আটক করে পুলিশ। পাশাপাশি পুলিশি ডিউটিতে সেনাবাহিনী ও বিজিবির যৌথ অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে লকডাউন বিধিনিষেধ ভঙ্গ করায় নগরীর বিভিন্ন স্থান থেকে আদায় করা হয় ৮৬ হাজার ২শ' টাকা জরিমানা। মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার আশরাফ উল্যাহ তাহের বলেন, টহল পুলিশের পাশাপাশি গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে পুলিশের অভিযান অব্যাহত আছে। সেই সাথে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে মাঠে কাজ করে যাচ্ছে একাধিক টিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ