Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনার উচ্চ ঝুঁকি সিলেটে একদিনে প্রাণ গেল ৮জনের, আক্রান্ত ২৫৩

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ৩:০৬ পিএম

করোনার উচ্চ ঝুঁকিতে সিলেট। থামছে না ছোবল। সেই ছোবলে এক দিনে করোনা আক্রান্ত হয়ে আরও ৮ জনের মৃত্যু হয়েছে সিলেটে। এরমধ্যে ৪ জন সিলেটের বাসিন্দা। আর একজন সুনামগঞ্জ, ২ জন হবিগঞ্জ ও মৌলভীবাজারের বাসিন্দ একজন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে আরও ২৫৩ জনের। আজ সোমবার (৫ জুলাই) সকালে সিলেটের স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত প্রতিদিনের প্রতিবেদনে জানা গেছে এ তথ্য। এদিকে করোনা শনাক্ত ২৫৩ জনের মধ্যে সিলেট ৭৬ জন, সুনামগঞ্জে ২১ জন, হবিগঞ্জে ৫৪ জন এবং ৬১ জন মৌলভীবাজারে ও করোনা শনাক্ত হয়েছে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৪১ জনের। একই সময়ে সিলেটর চারটি ল্যাবে মিলে ৭৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। সে হিসেবে বিভাগে মোট শনাক্তের হার ৩৩ দশমিক ৯৬ শতাংশ। প্রতিবেদন থেকে আরও জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৩৭জন। এর মধ্যে সিলেট ৩২ জন, সুনামগঞ্জে ১ জন এবং হবিগঞ্জে ৫ জন। তবে এ সময়ে মৌলভীবাজারে করোনা আক্রান্ত কেউ ভর্তি হননি হাসপাতালে।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. রাজিয়া সুলতানা জানান,বিভাগে এখন পর্যন্ত মোট প্রাণহানি হয়েছে ৪৯১ জনের। এরমধ্যে ৩৯৯ জনই সিলেটের, সুনামগঞ্জের ৩৪ জন, হবিগঞ্জের ২১ জন এবং ৩৭ জন মৌলভীবাজারে। অপরদিকে বিভাগে এখন পর্যন্ত চার জেলায় মিলে করোনা প্রমাণিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ হাজার ৯ শত ৬৭ জন। এর মধ্যে করোনা প্রমাণিত হয়েছে সিলেটেই ১৭ হাজার ৮ শত ১৬ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৭৭ জন, হবিগঞ্জে ২৮ শত ৯২ জন এবং ৩১ শত ৮২ জন মৌলভীবাজারে। এদিকে শেষ ২৪ ঘণ্টায় বিভাগে করোনা জয় করেছেন আরও ১০৬ জন। এর মধ্যে ৮৫ জন সিলেট, ৭ জন হবিগঞ্জের ও মৌলভীবাজারের বাসিন্দা ১৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ