Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুর করোনা হাসপাতালে ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ১:২৭ পিএম

গত ২৪ ঘণ্টায় ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে তিনজন করোনায় এবং ৯ জন উপসর্গে মারা গেছেন। এ নিয়ে হাসপাতালে করোনায় মারা গেছেন ২৩৩ জন। একই সময়ে ৩৭৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১৭৬ জনের। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৬২২ জনে দাঁড়াল। নমুনা বিবেচনায় শনাক্তের হার ৪৭ দশমিক ৫ শতাংশ। জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
সোমবার (৫ জুলাই) দুপুর পৌনে ১টার দিকে জেলা সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
করোনায় মারা গেছেন ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চৌধুরীকান্দা গ্রামের শওকত মোল্লার স্ত্রী নাজমা বেগম (৪০)। এ ছাড়া মাদারীপুরের রাজৈর উপজেলার সেনদিয়া গ্রামের হর বিলাস সরকার (৩৮) এবং রাজবাড়ী শহরের ভবানীপুর মহল্লা এলাকার এ কে এম রেজাউল হাসান (৫৮)।
উপসর্গে মারা যাওয়া ব্যক্তিরা হলেন- ফরিদপুর সদরের বিল মাহমুদপুর এলাকার মোনয়ারা বেগম (৫৫), শহরের পূর্ব খাবাসপুর মহল্লার দেলোয়ার হোসেন (৫০), সদরের চরহাজীগঞ্জ এলাকার ইদ্রিস বেগ (৪৫), আলফাডাঙ্গার হেলেঞ্চা গ্রামের মো. শাহজাহান (৭১) ও মধুখালীর শ্রীরামকান্দি গ্রামের রওশন আলী (৮৫)। এ ছাড়া ঝিনাইদহের হিমলা বিশ্বাস (৬২), মাদারীপুরের শিবচর উপজেলার শামসুননাহার (৭০), রাজবাড়ী গোয়ালন্দের মজিবর রহমান (৭৩) এবং শাহজাহান খান (৮০)।
ফরিদপুরে নতুন শনাক্ত ১৭৬ জনের মধ্যে আলফাডাঙ্গায় ছয়জন, ভাঙ্গায় চারজন, বোয়ালমারীতে ১০ জন, নগরকান্দায় ৯ জন, মধুখালীতে দুজন, সদরপুরে ২১, ফরিদপুর সদরে ১১২ ও সালথায় ছয়জন রয়েছেন।
ফরিদপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৭৬ জন নিয়ে ফরিদপুরে করোনা শনাক্তের সংখ্যা ১৩ হাজার ৬২২ জনে দাঁড়িয়েছে।
ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতালের পরিচালক সাইফুর রহমান বলেন, হাসপাতালে সোমবার সকাল পর্যন্ত ২৮৪ জন চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা শনাক্ত রোগী আছেন ২০৪ জন এবং বাকি ৮০ জন উপসর্গে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ