Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় ২৪ ঘন্টায় করোনায় ১২ ও উপসর্গে ৫ জনের মৃত্যু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ১০:৪২ এএম

খুলনার চার হাসপাতালে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। আজ সোমবার সকাল ১০ টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গে চারটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর মধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ১০ জন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে দুইজন এবং বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ৪ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, খুলনা শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের নতুন করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ১২ জন ও উপসর্গে ৫ জন মারা গেছেন। সংশ্লিষ্ট হাসপাতলের মুখপাত্রবৃন্দ এসব তথ্য জানিয়েছেন।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৫ জন করোনা আক্রান্ত ও উপসর্গে ৫ জনের মৃত্যু হয়েছে।। করোনায় মৃত ব্যক্তিরা হলেন- নগরীর সোনাডাঙ্গার হাবিবুর রহমান (৮০), রাফেজা (৫৮), একই এলাকার সুভাষ (৮২), জেলার পাইকগাছার আব্দুর রউফ (৪৫) এবং যশোরের কেশবপুরের আব্দুল জলিল খান (৫২)। এ ছাড়া ৫জন উপসর্গে মারা গেছেন। হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৮৭ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩৪ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৪ জন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে দুইজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনার বটিয়াঘাটার নওয়াপাড়ার হায়দার আলী (৭৫) ও নগরীর খানজাহান আলী থানাধীন যোগীপোলের মমতাজ বেগম (৬০)। এ ছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৮০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১২ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্বাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৪ জনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- খুলনার টুটপাড়ার করপাড়া রোডের মোঃ আব্দুল্লাহ্ (৭৭), বয়রা এলাকার মোশাররফ হোসেন (৬৮), বাগেরহাট ফকিরহাটের সরদার মোহাম্মদ আলী (৬৫) এবং চিতলমারীর পুষ্প রানী বালা (৮১)। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও ১১৯ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৭ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ জন। পিসিআর ল্যাবে ৬৩টি নমুনা পরীক্ষা করে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ চন্দ্র দেবনাথ জানান, গত ২৪ ঘন্টায় একজন রোগীর মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি খুলনা মহানগরীর নিরালা এলাকার মোঃ ওয়াহিদুজ্জামান (৬৬)। এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৪১জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ