Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৮

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ৯:৩৭ এএম | আপডেট : ১:০২ পিএম, ৫ জুলাই, ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ১৮ জনের মুত্যু হয়েছে। রবিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টার মধ্যে তারা মারা যান। এদের মধ্যে ৫ জনের করোনা পজেটিভ ছিল। ১২ জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায়। ১ জন করোনা নেগেটিভ হয়েও চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, নতুন মারা যাওয়াদের ৮ জনই রাজশাহীর। বাকিদের মধ্যে চাঁপাইনবাগঞ্জের ১ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ৪ জন ও পাবনার ১ জন ও কুষ্টিয়ার একজন করে রয়েছেন। এর মধ্যে পুরুষ ১২ জন ও নারী ৬ জন রয়েছেন। মৃতদের অধিকাংশের বয়স ৩৫-৬৫ বছরের মধ্যে। এদিকে মৃত ১৮ জনের মধ্যে হাসপাতালের আইসিইউতে মারা গেছেন ২জন। অন্যরা করোনার সাধারন ওয়ার্ডে মারা গেছেন।
রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৬৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২১০ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২৮৫ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৪০৫টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪৯৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ