Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ শনাক্ত, মৃত্যু ৫ জনের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ৭:৫৯ এএম

চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে।  একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হন ৫৫৯ জন। এটিই চট্টগ্রামে এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্তের সংখ্যা।  সংক্রমণ শনাক্তের হার ৩৪ শতাংশ ছাড়িয়েছে। সোমবার সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। চট্টগ্রামে  মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৬০ হাজার ৯২৭ জনে। মারা গেছেন ৭২২জন।
সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (রোববার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৬৩৮ জনের নমুনা পরীক্ষায় ৫৫৯ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। এদের মধ্যে নগরীর ৪১৪ ও উপজেলার ১৪৫ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৯ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৮০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৫৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ৭২ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮০ জন ও শেভরণ হাসপাতাল ল্যাবে ৩৫ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয় ।একই সময়ে চট্টগ্রাম মা ও শিশু জেনারেল  হাসপাতাল ল্যাবে ২১ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ২১ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৬০ জন, অ্যান্টিজেন টেস্টে ৬৫ জন এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের সাতজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। গত ২৪ ঘণ্টায় যে ৫ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে চার জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। একজন মহানগরীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ