Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অ্যামাজন সেবা কেন্দ্র স্থাপন করছে পাকিস্তানের ডাক বিভাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ১২:০২ এএম

পাকিস্তানের বিক্রেতাদের জন্য অনলাইন জায়ান্ট অ্যামাজন তাদের প্ল্যাটফর্ম উন্মুক্ত করেছে। এটি ব্যবসায়ীদের প্রচারে সহায়তা করবে এবং অনলাইন ক্রেতারা পাকিস্তানের ব্র্যান্ডগুলোর কাছে পৌঁছাতে পারবে কারণ তারা অ্যামাজনের মাধ্যমে সমস্ত বড় বাজারে অ্যাক্সেস করতে সক্ষম হবেন। রোববার এই তথ্য জানিয়েছেন পাকিস্তানের পোস্টমাস্টার জেনারেল পাঞ্জা খাজা ইমরান রাজা।

পাকিস্তান রেডিমেড গার্মেন্টস ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (পিআরজিএমইএ) প্রতিনিধি দলের সাথে বৈঠককালে রাজা সরকারের পক্ষ থেকে গার্মেন্টস পণ্যের মতো বিভিন্ন আইটেম/পণ্য বিশ্বব্যাপী বিক্রির জন্য গার্মেন্টস উৎপাদনকারী ও রফতানিকারকদের সুবিধার্থে পাকিস্তান পোস্ট দ্বারা অ্যামাজন ফ্যাসিলিটেশন সেন্টার প্রতিষ্ঠা করার কথা জানান। তিনি বলেন, পাকিস্তান পোস্ট অ্যামাজন সরবরাহিত সুযোগের সদ্ব্যবহার করার জন্য পুরোপুরি প্রস্তুত এবং ডাক বিভাগ বিক্রেতার পণ্য তাদের দোরগোড়ায় থেকে বিশ্বের বিভিন্ন প্রান্তে অ্যামাজনের গুদামে পরিবহণের জন্য প্রস্তুত রয়েছে। রাজা আরও বলেন, বিশেষত কোভিড-১৯ মহামারীর পরে ই-বাণিজ্য একটি সেরা সুযোগ, কারণ অনলাইনে কেনা বেচা দ্রুত বাড়ছে।

এ বিষয়ে পিআরজিএমইএ উত্তর অঞ্চলের চেয়ারম্যান আদিব ইকবাল শেখ বলেন, ‘পাকিস্তানের ডাক বিভাগকে আনুষ্ঠানিকভাবে বৈশ্বিক ই-বাণিজ্য জায়ান্টের বিতরণ অংশীদার হিসাবে অনুমোদিত করা হয়েছে। এটিকে পাকিস্তানের ই-বাণিজ্য খাতের জন্য একটি বৃহত সাফল্য হিসাবে দেখা হচ্ছে কারণ এখন পাকিস্তানি পণ্যগুলো বিশ্বব্যাপী লাখ লাখ গ্রাহকদের জন্য উপলব্ধ হবে।’ সূত্র : ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ