Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিলেটে করোনায় মৃত্যু আরো ২জনের, আক্রান্ত ২২৮

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ৩:২০ পিএম

গত ২৪ ঘণ্টায় সিলেটে করোনা আক্রান্ত হয়ে প্রাণহানী হয়েছে আরও ২ জনের। সেই সাথে আক্রান্ত সনাক্ত হয়েছেন ২২৮ জন। এর মধ্যে ১৩৬ জনই সিলেটের। আর একই সময়ে চিকিৎসায় সুস্থ হয়েছেন ১৪৭ জন। গত বছরের মার্চ থেকে এ বছরের ৪ জুলাই পর্যন্ত বিভাগে করোনায় মৃত্যু হয়েছে ৪৮৩ জনের। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশী মারা গেছেন সিলেটে। এ জেলায় করোনায় মৃত্যু হয়েছে ৩৯৫ জনের। এছাড়া সুনামগঞ্জে ৩৩ জন, হবিগঞ্জে ১৯ জন ও ৩৬ জন রয়েছেন মৌলভীবাজারের। আজ রবিবার (৪ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক প্রতিবেদনে উল্লেখ করা হয়, গত ২৪ ঘন্টায় সিলেটের চারটি ল্যাবে নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত সনাক্ত হয়েছে ২২৮ জনের। এর মধ্যে সিলেট ১৩৬ জন, সুনামগঞ্জে ১৭ জন, হবিগঞ্জে ২২ জন, ২১ জন মৌলভীবাজারে ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৩২ জনের সনাক্ত হয়েছে করোনা। নতুন এই ২২৮ জন সহ বিভাগে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৭১৪ জন। এরমধ্যে শুধুমাত্র সিলেট আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৬৯৯ জন, সুনামগঞ্জে ৩ হাজার ০৫৬ জন, হবিগঞ্জে ২ হাজার ৮৩৮ জন ও ৩ হাজার ১২১ জনের করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন মৌলভীবাজারে। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৪৭ জন। এরমধ্যে সিলেট ১২৭ জন, সুনামগঞ্জের ৬ জন, আরও ১৪ জন রয়েছেন মৌলভীবাজারে। এ নিয়ে সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়ালো ২৩ হাজার ৯৮০ জন। এর মধ্যে সিলেট ১৬ হাজার ৩১৬ জন। এছাড়া এখন পর্যন্ত সুনামগঞ্জে ২ হাজার ৮৩৬ জন, হবিগঞ্জে ২ হাজার ১১০ জন ও ২ হাজার ৭১৮ জন সুস্থ হয়েছেন মৌলভীবাজারে।
গত ২৪ ঘণ্টায় বিভাগের বিভিন্ন হাসপাতালে করোনা আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন ২৬ জন। সকলেই সিলেটের বাসিন্দা। সবিমিলিয়ে বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪০৬ জন। এরমধ্যে সিলেট ৩৮১ জন, সুনামগঞ্জে ৮ জন, হবিগঞ্জে ২ জন ও আরও ১৫ জন মৌলভীবাজারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ