Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আরেকটি অনন্য রেকর্ডের সামনে সাকিব

প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বাংলাদেশ ব্যাটসম্যানদের মধ্যে তিন ভার্সনের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস এবং সর্বাধিক রানের মালিক হয়ে ইতোমধ্যে অনন্য রেকর্ড গড়ে ফেলেছেন বাঁ হাতি ওপেনার তামীম ইকবাল। এখন বোলিংয়ে তিন ভার্সনের আন্তর্জাতিক ক্রিকেটে উইকেট শিকারের সিংহাসনের সামনে দাঁড়িয়ে সাকিব আল হাসান। ৪২ টেস্টে ১৪৭ উইকেট এবং টি-২০তে ৬৫ উইকেটে বাংলাদেশ বোলারদের মধ্যে সবার উপরে এই বাঁ হাতি স্পিনার। ওয়ানডেতে আর ২টি উইকেট পেলে রাজকে (২০৭ উইকেট) ছাড়িয়ে তিন ভার্সনের ক্রিকেটে বাংলাদেশ বোলারদের মধ্যে সর্বাধিক উইকেটের মালিক হবেন সাকিব। সাকিবের মাইলস্টোনের ম্যাচে তিন ভার্সনের ক্রিকেট মিলে আড়াইশ’ ম্যাচের সামনে দাঁড়িয়ে তামীম। আর মাত্র ৩ ম্যাচ খেললেই মুশফিকুর (২৬৩), আশরাফুল (২৫৯), সাকিব (২৫৩) এর পর চতুর্থ বাংলাদেশী হিসেবে এই রেকর্ড গড়বেন তামীম। প্রথম বাংলাদেশী হিসেবে তামীমের সামনে হাতছানি দিচ্ছে তিন ভার্সনের আন্তর্জাতিক ক্রিকেট মিলে ৯ হাজারী ক্লাবের সদস্যপদের হাতছানি। দরকার তার আর মাত্র ১৫ রান ।
এক ভেন্যুতে শততম উইকেটের সামনে দাঁড়িয়ে সাকিব। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আর ৬টি উইকেট পেলেই এক ভেন্যুতে উইকেট শিকারের সেঞ্চুরিতে শারজায় ওয়াসিম আকরাম (১২২) এবং ওয়াকার ইউনুসের (১১৪) কৃতিত্বের পাশে ঠাঁই হবে তার। শের-ই-বাংলা স্টেডিয়ামে ওয়ানডে ক্রিকেটে ২ হাজার রানের মাইলস্টোনে ইতোমধ্যে পা রেখেছেন তামীম (৬৬ ম্যাচে ২০৫৬ রান), সাকিব (৬৮ ম্যাচে ২০৫০ রান)। এই তালিকায় সম্প্রসারিত হচ্ছে আর এক বাংলাদেশীর নাম। আর মাত্র ২টি রান করতে পারলেই মুশফিকুর ঢুকে যাবেন এই মাইলস্টোনে। শের-ই-বাংলা স্টেডিয়ামে আর তিনটি ম্যাচ খেললেই এক ভেন্যুতে তিন ভার্সনের ক্রিকেটে সেঞ্চুরি পূর্ণ হয়ে যাবে সাকিবের। মিরপুর স্টেডিয়ামে তিন ভার্সনের ক্রিকেট মিলে তিন হাজার রান ইতোমধ্যে পূর্ন হয়েছে সাকিব (৩৪৩৩ রান), তামীম (৩১৩৮ রান)। এই তালিকায় ঢুকতে মুশফিকুরের দরকার আর মাত্র ৭০ রান। আফগানিস্তানের বিপক্ষে সিরিজকে সামনে রেখে এসব মাইলস্টোনকেও মাথায় রাখতে হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরেকটি অনন্য রেকর্ডের সামনে সাকিব
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ