Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুটবল উন্মাদনার অপেক্ষায় সিলেট

প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খলিলুর রহমান, সিলেট অফিস : সিলেট জেলা স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্বের উদ্বোধন হয়েছে। দেশের সবচেয়ে বড় এই ফুটবল আসরের সিলেট পর্বকে রাঙিয়ে রাখতে বিশেষ এই উদ্বোধনী অনুষ্ঠানে সুরের ছন্দ নিয়ে হাজির হয়েছিলেন খ্যাতনামা পপস¤্রাজ্ঞী মমতাজ, সুরের জাদুকর আইয়ুব বাচ্চু, কমেডি তারকা আবু হেনা রনি, সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী লিজা। গত শুক্রবার রাতে সিলেট জেলা স্টেডিয়ামে বিপিএলের সিলেট পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে বিপিএলের আয়োজক কর্তৃপক্ষ, বাফুফের কর্মকর্তা, সিলেটের রাজনীতিবিদ এবং প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এদিকে সংশ্লিষ্টরা জানিয়েছেন, বাংলাদেশের সবচেয়ে বড় ফুটবল আসরের লড়াই এবার শুরু হচ্ছে সিলেটে। বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএল নামক সেই লড়াইয়ের জন্য সিলেট এখন পুরোদমে প্রস্তুত। বিপিএলের সিলেট পর্বে ছয় দিনে হবে ১২টি ম্যাচ। এই ম্যাচগুলোর জন্য সিলেট জেলা স্টেডিয়ামকে ঘষেমেজে পূর্ণ প্রস্তুত করে রাখা হয়েছে। আজ বিকেল ৪টায় ব্রাদার্স ইউনিয়নের মুখোমুখি শেখ জামাল ধানমন্ডি ক্লাব, আর সন্ধ্যায় ঢাকা আবাহনী খেলবে শেখ রাসেলে বিপক্ষে। মধ্যখানে ২৮ সেপ্টেম্বর বিরতি দিয়ে ১ অক্টোবর পর্যন্ত সিলেটে প্রতিদিন একই সময়ে ম্যাচ হবে দুটি করে। এসব ম্যাচের জন্য এখন প্রস্তুত সিলেট জেলা স্টেডিয়াম।
গতকাল সিলেট জেলা স্টেডিয়াম ঘুরে দেখা যায়, গত কয়েকদিনের প্রচেষ্টায় স্টেডিয়ামকে ঝকঝকে করে রাখা হয়েছে। বৃষ্টিতে কর্দমাক্ত মাঠকে খেলার উপযোগী রাখতে কঠোর পরিশ্রম করেছেন গ্রাউন্ডম্যানরা। এছাড়া স্টেডিয়ামের খেলোয়াড়দের ড্রেসিংরুম, প্রেসবক্স, ভিআইপি বক্স ও গ্যালারিকেও ধুয়ে-মুছে পরিষ্কার করে রাখা হয়েছে।
এ ব্যাপারে বাফুফের কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন সেলিম জানান, ‘বিপিএলের জন্য সিলেট এখন সম্পূর্ণ প্রস্তুত। বিপিএলকে ঘিরে সিলেটে গত ১৯ সেপ্টেম্বর থেকে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করা হয়েছে।’ মাইকিং, ব্যানার-ফেস্টুন এবং স্থানীয় ক্যাবল সিস্টেমে বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রচারণা চলছে জানিয়ে তিনি বলেন, ‘প্রচারণার কাজ আরো কয়েকদিন আগে থেকে শুরু হলে ভালো হতো, আরো বেশি সংখ্যক মানুষের কাছে বিপিএলের খবর পৌঁছাত।’ তিনি আরো জানান, ‘বিপিএলের সিলেট পর্বে প্রতি ম্যাচে দর্শকদের জন্য ২১ হাজার করে টিকিট প্রস্তুত রাখা হয়েছে। ৫০ টাকা দামের সাধারণ গ্যালারির টিকিট দিয়ে দিনের দুটি ম্যাচই উপভোগ করতে পারবেন দর্শকরা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল উন্মাদনার অপেক্ষায় সিলেট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ