Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একদিনের ব্যবধানে দিনাজপুরে আবারও করোনা শনাক্তের হার ৪১.৪৭ পৌঁছেছে, মৃত্যু হয়েছে ৩

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ১১:৩৬ এএম

গত ২৪ ঘণ্টায় দিনাজপুরে করোনা সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ৪১ দশমিক ৪৭ শতাংশে। যা আগের ২৪ ঘণ্টায় ছিল মাত্র ২১ শতাংশ। তবে জুনের শুরু থেকেই এই ২৫ থেকে ৪৮ শতাংশের মধ্যে উঠানামা করছিল। ২৪ ঘণ্টায় দিনাজপুরে মৃত্যুবরণ করেছে ৩ জন।
দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের সূত্র মোতাবেক, গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা পরীক্ষা করা হয় ২৫৮টি’র। এর মধ্যে ১০৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। কেবল সদরেই ৬২ জনের মধ্যে শনাক্ত হয়েছে ৪১ জনের। জেলায় বর্তমানে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৯০৮৭ জন। এ সময়ে সুস্থ্য হয়েছে ৬৪১৮ জন। মোট মৃত্যু ১৭৯ জন।
দিনাজপুরের ডেডিকেটেড হাসপাতাল আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৬ টি আইসিসিইউ বেড থাকলেও করোনা রোগীদের জন্য সর্বসাকুল্যে ১৫০ টি বেড স্থাপন করা হয়েছে। গতকাল পর্যন্ত ভর্তি রয়েছে কোভিট পজিটিভ ৫৫ এবং করোনা উপসর্গের ৭২ জন। সংক্রমন বেড়ে যাওয়ায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ৩০ টি বেডকে করোনা রোগীর জন্য খোলা হয়েছে। এখানে ভর্তি রয়েছে মোট ৩৬ জন।



 

Show all comments
  • MD RIAJUL islam raju ৪ জুলাই, ২০২১, ১:৫৯ পিএম says : 0
    দিনাজপুর জেলায় মৃত্যু নিয়ে সঠিক তথ্য দেয়া হচ্ছে না।২৪ঘন্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু সংখ্যা অনেক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ