Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হলি আর্টিজানের পুনরাবৃত্তি রোধে দৃঢ়প্রতিজ্ঞ যুক্তরাষ্ট্র

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ১২:০২ এএম

হলি আর্টিজানের মতো নারকীয় সন্ত্রাসী আক্রমণের ঘটনা যাতে ভবিষ্যতে বাংলাদেশে আর না ঘটে এ জন্য যা যা করার তা-ই করবে যুক্তরাষ্ট্র। ২০১৬ সালের ১লা জুলাই ঢাকার ক‚টনৈতিক জোন খ্যাত গুলশানের ওই নৃশংসতার ৫ বছরপূর্তিতে দেয়া এক বিবৃতিতে সেক্রেটারি অব স্টেট বলেন, সন্ত্রাসবাদকে নিন্দা জানানো কিংবা ঘৃণা করার ক্ষেত্রে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ ঐক্যবদ্ধ।

একই সঙ্গে ভবিষ্যতের এমন ঘটনা প্রতিরোধে দুই দেশ দৃঢ়ভাবে প্রতিজ্ঞাবদ্ধ। বহুল আলোচিত ওই ঘটনা সঙ্গে জড়িতদের বিচারের মুখোমুখি করতে বাংলাদেশ যেসব উদ্যোগ নিয়েছে তার ভুয়সী প্রশংসা করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রী বলেন, ভবিষ্যতে এমন ঘটনা রোধে আমরা আমাদের (দুই দেশের মধ্যকার) সন্ত্রাসবাদ বিরোধী শক্তিশালী অংশীদারিত্বের প্রতিশ্রুতি পূনর্ব্যক্ত করছি।
হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার পঞ্চম বার্ষিকীতে মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের জনগণের পাশে রয়েছে উল্লেখ করে মন্ত্রী ব্লিনকেন বলেন, সেই আক্রমণে একজন মার্কিন নাগরিকসহ ২০ জনের প্রাণহানি ঘটেছে। আমরা সেই ভিকটিমদের প্রিয়জনের প্রতি (আজকের এই দিনে) আমাদের গভীর সমবেদনা জ্ঞাপন করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ