Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাংলাদেশের আগেই পাকিস্তানে পৌঁছলো মডার্নার ২৫ লাখ টিকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ৮:০২ পিএম

বাংলাদেশের আগেই পাকিস্তানে পৌঁছেছে যুক্তরাষ্ট্রের দেয়া মডার্নার ২৫ লাখ টিকা। শুক্রবার সন্ধ্যায় মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের করা টুইট থেকে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

টুইটে ব্লিঙ্কেন লিখেছেন, ‘পাকিস্তানে যুক্তরাষ্ট্রের মডার্না ভ্যাকসিনের ২৫ লাখ ডোজ বিতরণ করোনাভাইরাস পরিস্থিতিতে আমাদের স্থায়ী বন্ধুত্ব এবং সহযোগিতাকেই তুলে ধরে। আমরা এই মহামারীটি বিশ্বজুড়ে শেষ করতে প্রতিশ্রুতিবদ্ধ।’ সম্প্রতি টিকা সরবরাহের বৈশ্বিক জোট কোভ্যাক্সের আওতায় বাংলাদেশকে মডার্নার ২৫ লাখ টিকা দেবে বলে ঘোষণা দেয় যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক সূত্রে গণমাধ্যম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান জানান, প্রথম চালান হিসেবে প্রায় ১২ লাখ ডোজ আসবে শুক্রবার এবং অবশিষ্ট ১৩ লাখ শনিবার।

এর আগে, মঙ্গলবার রাতে দেশে অষ্টম টিকা হিসেবে মডার্নার টিকার জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছে ওষুধ প্রশাসন অধিদপ্তর। এদিকে, ইকুয়েডরকে অনুদান হিসেবে ২০ লাখ ডোজ ভ্যাকসিনের প্রথম ১০ লাখ বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ