Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুর বিভাগে আরো ৮ জনের মৃত্যু: নতুন করে আক্রান্ত ৭১৫

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ৭:৫৫ পিএম

মহামারী করোনায় গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের ৮ জেলায় ৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৭’শ ১৫ জন। ২ হাজার ৫৫ জনের নমুনা পরীক্ষা করে তাদের পজেটিভ শনাক্ত হয়।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় বিভাগের ৮ জেলায় করোনায় মৃত্যু হয়েছে মোট ৮ জনের। এদের মধ্যে দিনাজপুরে ৪ জন, ঠাকুরগাঁও জেলায় ২ জন, লালমনিরহাট জেলায় ১ জন এবং পঞ্চগড় জেলায় ১ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৭’শ ১৫ জন। এদের মধ্যে এদের মধ্যে রংপুরে ২’শ ৭২, ঠাকুরগাঁয় ১’শ ২৫, দিনাজপুরে ১’শ ৩, গাইবান্ধায় ৬৪, লালমনিরহাটে ৫১, কুড়িগ্রামে ৩৭, নীলফামারীতে ৩২ এবং পঞ্চগড় জেলায় ৩১ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ১৬৬ জন।

এ নিয়ে রংপুর বিভাগে মোট ১ লাখ ৫৮ হাজার ১’শ ৩৩ জনের নমুনা পরীক্ষা করে মোট ২৭ হাজার ১’শ ৬০ জনের পজেটিভ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে মোট ৫’শ ৩৭ জনের এবং সুস্থ্য হয়েছেন মোট ২০ হাজার ৩’শ ৪ জন।

জেলা অনুযায়ী এ পর্যন্ত মোট আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা হলো-দিনাজপুর জেলায় ৮ হাজার ৭’শ ২২ জন আক্রান্ত ও ১’শ ৯৩ জনের মৃত্যু। রংপুর জেলায় ৬ হাজার ৩’শ ২ জন আক্রান্ত এবং ১’শ ১৪ জনের মৃত্যু। ঠাকুরগাঁও জেলায় ৩ হাজার ৫’শ ৯ জন আক্রান্ত ও ৮৯ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ২ হাজার ২’শ ৬ জন আক্রান্ত ও ২৫ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ৯’শ ১৮ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৮’শ ৪৮ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ৫’শ ৫৩ জন আক্রান্ত ও ২৮ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ১ হাজার ১’শ ২ জন আক্রান্ত এবং ২৩ জনের মৃত্যু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ