Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটোরে করোনায় ৪ জনের মৃত্যু, নতুন সনাক্ত ৭৮ জন

করোনায় সনাক্তের হার ৪২%

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ২:৫৭ পিএম

গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে নাটোরের ৪ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে করোনা আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ২ জন ও নাটোর সদর হাসপাতালে ১ জন এবং উপসর্গ নিয়ে ১ জনসহ মোট ৪ জন মারা গেছেন। তাছাড়া গত ২৪ ঘন্টায় নাটোরে ১৮৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৭৮ জন করোনা সনাক্ত হয়েছেন। সনাক্তের হার ৪২.১৬%। জেলায় মোট মৃত্যু ৫৭ জন। মোট সনাক্ত ৪০৮৩ জন ও সুস্থ হয়েছেন ১৮০৮ জন। সদর হাসপাতালে করেনা ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৯১ জন।

এদিকে শুক্রবারেও সকাল থেকে বৃষ্টির মধ্যেই আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা দেখা যায়। ব্যাটারীচালিত অটোরিক্সা চালানোয় কঠোর নিষেধাজ্ঞার কারনে রাস্তাঘাট প্রায়ই জনশূন্য ছিল। বাজার করতে আসা মানুষজন রিক্সা-অটোরিক্সা না পেয়ে পায়ে হেটেই অনেক দূরের পথ পাড়ি দিয়ে বাড়িতে পৌঁছায়।
আব্দুস সামাদ নামের এক অবসরপ্রাপ্ত বয়োজ্যেষ্ঠ ব্যক্তি বলেন বাড়িতে আমি ও আমার স্ত্রী থাকি। স্ত্রী অসুস্থ্য। ছেলে মেয়ে ঢাকায় চাকরী করে। বাজার করতে আমারই আসা লাগে। কিন্তু আজ বাজার কওে ১ টা অটো রিক্সাও পাচ্ছিনা। তাই কষ্ট হলেও ভারি বাজারের ব্যাগ নিয়ে পায়ে হেটে বাড়ি ফিরতে হচ্ছে। তাছাড়াও অনেককেই বৃষ্টির মধ্যে ছাতা হাতে বাজার করে কোন যানবাহন না পেয়ে হিমশিম খেতে দেখা যায়।

তবে সরকার ঘোষিত চলাচলে কঠোর বিধি নিষেধের ২য় দিনেও গতকালের মতো আজও জেলা প্রশাসন, সেনাবাহিনী, র‌্যাব, বিজিবিসহ পুলিশের টহল অব্যাহত রয়েছে।
সিভিল সার্জন ডা: কাজী মিজানুর রহমান বলেন করোনা থেকে রক্ষা পেতে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে হবে। সকলকেই বাধ্যতামূলক মাস্ক পড়তে হবে ও বারে বারে সাবান দিয়ে হাত ধুতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ