Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেনসিংটন প্যালেসে ডায়ানার মূর্তি উন্মোচন করলেন উইলিয়াম ও হ্যারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ১০:০৮ পিএম | আপডেট : ১০:১১ পিএম, ১ জুলাই, ২০২১

ডিউকস অফ কেমব্রিজ এবং সাসেক্স একসাথে তাদের মা প্রিন্সেস অফ ওয়েলস ডায়ানার একটি মূর্তি উন্মোচন করেছেন। এসময় তারা বলেন, "প্রতিদিন আমরা আশা করি তিনি আমাদের সাথে আছেন"। উইলিয়াম এবং হ্যারি তাদের মায়ের ৬০তম জন্মদিন পালনে একটি অনুষ্ঠানে কেনসিংটন প্যালেসের সুসজ্জিত সানকেন গার্ডেনে একত্রিত হন।-বিবিসি

এপ্রিল মাসে ডিউক অফ এডিনবার্গের শেষকৃত্যের পরে আজই একসাথে তাদের প্রথম দেখা যায়। এসময় তারা বলেন, "আমরা তার (ডায়ানা) ভালবাসা, শক্তি এবং চরিত্রের কথা স্মরণ করি। তিনি এমন গুণাবলীসম্পন্ন ছিলেন, যা তাকে বিশ্বজুড়ে কল্যাণকররূপে পরিণত করেছে, প্রেরণা হিসেবে আরও উন্নত করার মাধ্যমে অগণিত জীবন বদলেছে।"

তারা বলেন, আশা করছি যে, মূর্তিটি তাঁর জীবন এবং তার উত্তরাধিকারের প্রতীক হিসাবে চিরকাল এখানে দেখা যাবে এবং সারা বিশ্বের যারা আমাদের মায়ের স্মৃতি বজায় রাখেন তাদের তারা ধন্যবাদ জানান। যুক্তরাষ্ট্রে বসবাস করা হ্যারি গত সপ্তাহে স্ত্রী, ডাচেস অফ সাসেক্স এবং তাদের দুই সন্তানের সাথে যুক্তরাজ্যে এসেছিলেন এবং বৃহস্পতিবারের অনুষ্ঠানের আগে তার কোয়ারানটাইন শেষ হয়।

 

 

 

মূর্তিটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মাত্র কয়েকজন অতিথি ছিলেন, প্রিন্স উইলিয়াম, প্রিন্স হ্যারি, ডায়ানার দুই বোন, তার ভাই এবং মূর্তি কমিটির সদস্যরা। তাদের কেউই এই অনুষ্ঠানে প্রকাশ্যে কথা বলেননি। কোন বক্তৃতা বা ধর্মান্ধতা ছিল না। এটি আনুষ্ঠানিক এবং বন্ধুত্বপূর্ণ ছিল। এমনকি ব্রোঞ্জের মূর্তিটি উন্মোচন করার জন্য প্রস্তুত হওয়ায় ভাইদের মধ্যে হাসিও ছিল। লন্ডনে ডায়ানার আগের বাড়ি ক্যানসিংটন প্যালেসে অনুষ্ঠানে ডায়ানার ভাই চার্লস স্পেন্সারও ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ