Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দৌলতপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৯ জনের অর্থদন্ড

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৯:৫০ পিএম

কুষ্টিয়ার দৌলতপুরে লকডাউনের প্রথম দিনে করোনা স্বাস্থ্যবিধি না মানার অপরাধে এবং লকডাউনে ব্যবসা প্রতিষ্ঠান খোলার অপরাধে পৃথক মামলায় ৯ জনের ১৯ হাজার ৫০০টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টা থেকে রাত সাড়ে ৮টার পর্যন্ত উপজেলার দৌলতখালী, মথরাপুর, হোসেনাবাদ, আল্লারদর্গা, কল্যানপুর, রিফাইতপুর ও দৌলতপুর থানা বাজার পৃথক অভিযান চালিয়ে এ অর্থদন্ড করেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শারমিন আক্তার।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, লকডাউন চলাকালে সরকারী আদেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা ও করোনা স্বাস্থ্য বিধি না মানার দায়ে ১৮৬০ সালের দ: বি: ২৬৯ ধারায় ৯টি মামলায় ৯ জনের ১৯ হাজার ৫০০ টাকা অর্থদন্ড করেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।

ভ্রাম্যমান আদালতের বিচারক দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, লকডাউন চলাকালে করোনা স্বাস্থ্য বিধি না মানার অপরাধে পৃথক মামলায় ৯ জনের অর্থদন্ড করা হয়েছে। করোনা সংক্রমণ রোধে ভ্রাম্যমান আদালতের অভিযান চলমান থাকবে বলে তিনি জানান।

এছাড়াও দেশব্যাপী লকডাউনের প্রথমদিন গতকাল বৃহস্পতিবার দৌলতপুরে জনসাধারণের চলাচল ছিলনা বললেই চলে। বন্ধ ছিল ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস আদালত। হাট-বাজরে লোক সমাগম ছিল কম। তবে ভোর থেকে দুপুর পর্যন্ত টানা বৃষ্টির কারণে সাধারণ মানুষ বা কর্মজীবী মানুষ ঘরের বাইরে বের হতে দেখা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুষ্টিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ