Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে সর্বাত্মক লকডাউন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৬:৩৬ পিএম

করোনা সংক্রমনের হার উর্দ্ধমুখি হওয়ায় জেলায় চলছে সর্বাত্মক লকডাউন। মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে এবং ঘরে রাখতে জেলা
করোনাভাইরাসের ভয়াবহ রূপটা দেখছে যশোর, করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় এই জেলায় ৬৮৮টি নমুনা পরীক্ষায় ২৮১ জনের করোনা পজেটিভ এসেছে। এদিন শনাক্তের হার ৪১ শতাংশ।

এছাড়া করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ৩জন মারা গেছেন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৯জন। বুধবার যশোর সিভিল সার্জন অফিসের করোনা ফোকাল পারসন ডা. রেহনেওয়াজ এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৬৮৮ জনের নমুনা পরীক্ষা করে ২৮১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এর মধ্যে যশোর সদর উপজেলায় ২০২ জন, কেশবপুরে ১০ জন, ঝিকরগাছায় ১৮ জন, অভয়নগরে ০৯ জন, মনিরামপুরে ১৮ জন, বাঘারপাড়ায় ০৮ জন, শার্শায় ০৮ জন ও চৌগাছায় ০৮ জন রয়েছেন।

এনিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ হাজার ৩৬৫ জনে। সুস্থ্য হয়েছেন ৭ হাজার ৪৬৯ জন আর মৃত্যুবরণ করেছে ১৪৫ জন।
এদিকে যশোর জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি আছেন ৯৯জন এবং আইসোলেশন ওয়ার্ডে আছেন ৫০জন। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতেও ভর্তি আছে করোনা আক্রান্ত রোগী। প্রশাসনের পক্ষ থেকে সচেতনতার পাশাপাশি মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানাও করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ