Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনাপোলে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও মোবাইলকোর্টের টহল জোরদার

বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি স্বাভাবিক, রেলে ৬০ কন্টেইনার পন্য আমদানি

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৪:৫৫ পিএম

বন্দরনগরী বেনাপোলে কঠোর লকডাউন বস্তবায়নে বৃহস্পতিবার সকাল থেকে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও মোবাইলকোর্ট টহল দিচেছ। বন্দরের প্রধান প্রধান সড়কগুলো ফাঁকা ছিল। তবে কাস্টমস ও বন্দর সংশ্লিস্ট লোকজনদের যাতায়াত করতে দেখা গেছে।
লকডাউনে বেনাপোল বন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি রফতানি চালু ছিল। বন্দর ও কাস্টমস হাউজে স্বাভাবিক নিয়মে কাজ হয়েছে। সকাল থেকে ১৮০ ট্রাক মালামাল আমদানি হয়েছে ও ভারত রফতানি হয়েছে ৭০ ট্রাক মালামাল।
৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে কর্নেল সেলিম রেজা জানান, ভারতীয় কোন ট্রাক চালক যাতে বন্দরের বাইরে বের হতে না পারে সেজন্য বিজিবি ও পুলিশ কঠোর অবস্থানে ছিল। বেনাপোল বন্দর এলাকায় বিজিবির ২টি চেকপোস্ট বাড়ানো হয়েছে। তবে বেনাপোলে সেনাবাহিণী, বিজিবি, পুলিশ, ও জেলার অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট বেনাপোলে দীর্ঘ সময় নজরদারি করেছেন।
তবে ভারতের সাথে বেনাপোলের মধ্যে পন্যবাহী ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।আজ বৃহস্পতিবার বিকেলে রেলযোগে বেনাপোল বন্দর দিয়ে ৬০ কন্টেইনার সোডিয়াম সালফেট আমদানি হয়েছে। কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে কন্টেইনারগুলো নওয়াপাড়ায় যাবে বলে বেনাপোল রেলওয়ের মাস্টার মো: সাইদুজ্জামান নিশ্চিত করেন।
বেনাপোল পুলিশ ইমিগ্রেশনের ওসি আহসান হাবিব জানান, লকডাউনের মধ্যে ভারত থেকে বেনাপোল চেকপোস্্ট দিয়ে ৪০ জন বাংলাদেশী দেশে ফিরেছে এবং বাংলাদেশ থেকে এদের প্রত্যেককে বেনাপোলের বিভিণœ হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারাইনটিনে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ