Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাগেরহাটে নুতন করে ১২৩ জন করোনায় আক্রান্ত, মৃত্যু-১

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ২:১২ পিএম

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সারা দেশের মত বাগেরহাটে চলছে কঠোর লকডাউনলকডাউনের প্রথম দিনে বাগেরহাটে দূরপাল্লার পরিবহনসহ জেলার অভ্যন্তরীণ ১৬টি রুটে সব ধরনের যাত্রীবাহী বাস, দোকানপাট, নৌযান, সরকারী-বেসরকারী সব অফিস বন্ধ রয়েছে।
সকাল থেকেই পুলিশ ও স্থানীয় প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী সড়ক ও মহাসড়কে টহল শুরু করেছে। বাগেরহাটের শরনখোলা-মোড়েলগঞ্জ, ফকিরহাট-মোল্লাহাট ও সদরের বিভিন্ন এলাকায় সেনাবাহিনীর পৃথক পৃথক টিম টহল দিচ্ছে। যাতে বিনা প্রয়োজনে কোনো মানুষ ঘরের বাইরে না আসেন। এছাড়া যারা জরুরী প্রয়োজনে ঘরের বাইরে আসছেন তাদের স্বাস্থ্যবিধি নিশ্চিতেও কাজ করছে সেনা সদস্যরা।
এদিকে মোংলায় স্বাস্থ্যবিধি নিশ্চিত ও মানুষকে ঘরে রাখতে কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা টহল জোরদার করেছে। এছাড়া বাগেরহাট জেলার গুরুত্বপূর্ণ ১৩ টি পয়েন্টে পুলিশের চেকপোস্ট রয়েছে। রোগী এবং জরুরী কাজে ব্যবহৃত পরিবহন ছাড়া অন্য কোন পরিবহন চলতে দেওয়া হচ্ছে না। পাশাপাশি পুলিশের ভ্রাম্যমান টিম কাজ করছে।
বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। করোনাকালীন সময়ে মানুষকে ঘরে রাখতে ও সুস্থ রাখতে আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।
লকড্উনে জেলার প্রবেশদ্বারসহ শহরের গুরুত্বপূর্ন পয়েন্টে চেকপোষ্ট বসানো হয়েছে। জেলার উপকুলীয় উপজেলায় নৌবাহিনী-কোস্টগার্ড ও বাগেরহাট শহরসহ অন্য উপজেলায় সেনাবাহিনীর পাশাপাশি আইনশৃংখলা বাহিনীর সদস্যরা সড়কে টহল দিচ্ছে। বাগেরহাট শহরসহ জেলায় টহল দিচ্ছে ভ্রম্যমান আদালতের ১১টিম।
অপরদিকে বাগেরহাট জেলায় গত ২৪ ঘন্টায় ২৫১ জনের নমুনা পরীক্ষায় ১২৩ জন করোনা সনাক্ত ও ১ জনের মৃত্যু হয়েছে। সনাক্তের হার ৪৯ শতাংশ। জেলার সদর উপজেলায় ৪০, ফকিরহাট ৩২, মোল্লাহাট ১৫, মোংলায় ১১, কচুয়া ০৮, ও মোরেলগঞ্জ ০৩, চিতলমারী ০১ উপজেরায় জন সনাক্ত হয়েছে।
এই নিয়ে বাগেরহাট জেলায় করোনা ভাইরাসে সংক্রমণে প্রথম ও দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তের সংখ্যা দাাঁড়াল তিন হাজার ৫১৩ জনে। এরমধ্যে সুস্থ্য হয়েছেন দুই হাজার ৪৬৫ জন। করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৮৭ জন, হাসপাতালে চিকিৎসাধীন ৪০ জন বলে জানিয়েছে জেলা সিভিল সার্জনের কার্যালয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ