Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা ভয়াবহ বিস্তারের মধ্যে দক্ষিনাঞ্চলে কঠোর লকডাউন চলছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ১:২২ পিএম

সারা দেশের মত দক্ষিণাঞ্চলেও করোনার ভয়াবহ বিস্তারের মধ্যে কঠোর লাকডাউন শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই বরিশাল মহানগরীসহ দক্ষিণাঞ্চলের প্রতিটি নগর মহানগর সহ উপজেলা পর্যায়ে পর্যন্ত জনজীবন প্রায় স্থবির। এবছরের সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী সনাক্ত ও মৃত্যু সংবাদের মধ্যে বৃহস্পতিবার থেকে সরকার ঘোষিত এ কঠোর লকডাউনের সফলতা নিয়ে আশাবাদী সাধারন মানুষ।
তবে বরাবরের মত এ লকডাউন পালনেও যুবক ও তরুন সমাজের মধ্যে চরম অনিহা লক্ষ করা যাচ্ছে। অনেকেই কোন ধরনের মাস্ক ছাড়াই রাস্তায় নেমেছেন। এমনকি বরিশাল মহানগরীর অনেক এলাকায় রাস্তার পাশের বন্ধ পথ খাবারে দোকানের বেঞ্চিতে বসে আড্ডাবাজি করছেন। অথচ বৃহস্পতিবার সকারের পূর্ববর্তি ২৪ ঘন্টায় এ নগরীতে নতুনকরে করোনা অক্রান্ত হয়েছেন ৫৫ জন। এ সময়ে নগরীর সাকর্’লার রোডে ৬০ বছরের এক নারীর মৃত্যুও হয়েছে। এখনো আইনÑশৃংখলা বাহিনী কঠোর অবস্থান গ্রহন না করলেও পরিস্থিতি বুঝে কাজ করা হবে বলে জানিয়েছেন পুলিশ ও প্রশাসনের দায়িত্বশীল মহল।
বরিশাল মহানগরীতে গত কয়েকদিন ধরেই প্রায় সব ব্যবসা প্রতিষ্ঠানসমুহ বন্ধ থাকলেও বৃহস্পতিবার সকাল থেকে সব বিপনি বিতান সহ ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ বন্ধ রয়েছে। ব্যাংক বাদে সব সরকারী বেসরকারী অফিসসমুহও বন্ধ থাকায় সকাল থেকে অফিসগামীদের কোন ভিড় লক্ষ করা যায়নি পথে ঘাটে।
দক্ষিণাঞ্চলে অভ্যন্তরীন ও আঞ্চলিক অন্তত ৫০টি রুটে সড়ক পরিবহন বন্ধের পাশাপাশি ৩০টি নৌ রুটেও সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ