Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাতক্ষীরা মেডিকেলে অক্সিজেন সংকটে ৮ জনসহ ১৪ জনের মৃত্যু

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ১১:৪৫ এএম

করোনা ও উপসর্গে ১৪ জনের মৃত্যু নিয়ে সাতক্ষীরায় এক দিনের সর্বোচ্চ রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যাওয়া এসব রোগীর মধ্যে চারজন করোনায় আক্রান্ত ছিলেন। অন্যরা করোনা উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন।
এই ১৪ জনের মধ্যে অক্সিজেন সংকটে ৮ জন রোগী অক্সিজেন সংকটে বুধবার সন্ধ্যা থেকে রাত নয়টার মধ্যে পরপর মারা গেছেন বলে হাসপাতালে থাকা রোগীর স্বজনরা জানিয়েছেন। তবে, ডেডিকেটেড করোনা হাসপাতালের চিকিৎসক মানস কুমার মন্ডল বলেন, অল্প কিছু সময়ের জন্য চাহিদার তুলনায় অক্সিজেন ঘাটতি হয়েছিলো। পরে যশোর থেকে অক্সিজেন সিলিন্ডার আনা হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
এদিকে, সাতক্ষীরায় একদিনে ১৪ জনের মৃত্যু নিয়ে এপর্যন্ত মারা গেলেন ৪২৮ জন। এরমধ্যে ৮১ জন করোনায় অাক্রান্ত ছিলেন। অন্যরা উপসর্গে।
অপরদিকে, সাতক্ষীরায় সংক্রমণের হার কিছুটা কমেছে। গত ২৪ ঘন্টায় ১৯০ জনের নমুনা পরিক্ষায় ৬৭ জন পজিটিভ হয়েছে। যা পরিক্ষার নিরিখে ৩৫ দশমিক ২৬ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ