Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় করোনা কেড়ে নিল আরো ১০ জনের প্রাণ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ১০:৩৪ এএম

খুলনার ১৩০ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড করোনা হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৮জন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজন এবং গাজী মেডিকেল কলেজ হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।

আজ বৃহস্পতিবার (০১ জুলাই) সকালে এসব তথ্য জানিয়েছেন সংশ্লিষ্ট হাসপাতালের মুখপাত্ররা। করোনা হাসপাতালের ফোকালপার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, খুলনার ১৩০ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড করোনা হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৮জন রোগীর মৃত্যু হয়েছে। হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৯৮জন, যার মধ্যে রেড জোনে ১০৫ জন, ইয়ালো জোনে ৪৫ জন, আইসিইউতে ২০ জন ও এইচডিসিতে ২০ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৩৩ জন, আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৩৪ জন। মৃত ব্যক্তিরা হলেন, বাগেরহাট সদরের অমিত চক্রবর্তী (৩০), খুলনার লবনচরার আনোয়ারা বেগম (৫০), হরিণটানার কাজী সাইফুল হক (৫২), পাইকগাছার নজরুল ইসলাম (৭০) ও খুলনা সদরের সুচিত্রা রানী (৫৮)।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, খুলনার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে এক জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন- বাগেরহাটের রামপালের তিমির ঘোষ (৫০)। গত ২৪ ঘন্টায় হাসপাতালটিতে নতুন করে ভর্তি হয়েছেন ১২ জন, আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৬ জন। হাসপাতালে সকাল পর্যন্ত চিকিৎসাধীন ছিলেন ৭০ জন।

অন্যদিকে, খুলনার বেসরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান গাজী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় একজনের মৃত্যু হয়েছে। আজ সকালে এ তথ্য নিশ্চিত করেন হাসপাতালটির স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান। তিনি জানান, আজ সকাল সাড়ে ৮টা পর্যন্ত হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন আরো ৯৩ জন, এরমধ্যে আইসিইউতে রয়েছেন ৯ জন আর এইচডিইউতে আছেন ১০ জন। গত ২৪ঘন্টায় ভর্তি হয়েছেন ১৭ জন, আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৮ জন। মৃত ব্যক্তি হলেন- বাগেরহাটের মংলার চিলা বাজার কালীকাবাড়ীর বিপ্লব মন্ডল (৩৫)। গতকাল ৩৩ জনের নমুনা পরীক্ষায় ১৮ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ