Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে গণপরিবহন না পেয়ে সড়ক অবরোধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১১:৪০ এএম

কারখানায় যেতে গণপরিবহন না পেয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। বুধবার সকালে নগরীর টাইগার পাস মোড়ে এ বিক্ষোভের ঘটনা ঘটে।

সড়কে নেই গণপরিবহন, অথচ খোলা পোশাক কারখানা। রাস্তায় নামলেই দুর্ভোগের শেষ নেই। দাঁড়িয়ে থাকতে হয় ঘণ্টার পর ঘন্টা। সময়মতো কাজে যোগ দিতে না পেরে ক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করেন পোশাক শ্রমিকরা। শ্রমিকদের অভিযোগ, লকডাউন দেওয়া হয়েছে, বন্ধ করে দেওয়া হয়েছে সব গণপরিবহণ। কিন্তু খোলা রাখা হয়েছে পোশাক কারখানা।

রিকশায় দ্বিগুণ ভাড়া দিতে হয়। তাও ঠিক সময়ে গন্তব্যে পৌঁছানো যায় না। এই দুর্ভোগ আর সহ্য হচ্ছে না। প্রতিদিনই এমন চিত্র। এদিকে সড়ক অবরোধ করে রাখায় টাইগারপাস মোড়ে তৈরি হয় যানজট। পরে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে।

কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন বলেন, গণপরিবহণ না থাকায় শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করেন। পরে তাদের জন্য গাড়ির ব্যবস্থা করে দেয় পুলিশ। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবরোধ

২০ সেপ্টেম্বর, ২০২২
২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ