Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্র থেকে ২৫ লাখ ডোজ টিকা পাচ্ছে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১১:৪৬ পিএম

হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি সোমবার নিশ্চিত করেছেন যে, আমেরিকা থেকে মডার্নার কোভিড-১৯ ভ্যাকসিনের ২৫ লাখ ডোজ গ্রহণ করবে পাকিস্তান। তিনি জানান, এটি বিশ্বব্যাপী করোনভাইরাস মহামারী শেষ করার জন্য অগ্রণী ভ‚মিকা পালন করতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের দেয়া প্রতিশ্রুতির অংশ।

গত সপ্তাহে, বাইডেন বিশ্বব্যাপি ভ্যাকসিন ভাগ করে নেয়ার জন্য জাতিসংঘের কর্মসূচি কোভাক্সে কোভিড -১৯ টি ভ্যাকসিনের ৭৫ শতাংশ বরাদ্দের পরিকল্পনা ঘোষণা করেছিলেন। হোয়াইট হাউস জানিয়েছে, ২ কোটি ৫০ লাখ ডোজের মধ্যে প্রায় ১ কোটি ৯০ লাখ ডোজ পাবে কোভাক্স। মধ্য আমেরিকায় প্রায় ৬০ লাখ, এশিয়ায় ৭০ লাখ এবং আফ্রিকায় ৫০ লাখ ভ্যাকসিন দেয়া হবে।
মার্কিন সরকার কোভিড-১৯ প্রতিক্রিয়ার সহায়তার জন্য ২০০ ভেন্টিলেটর অনুদান সহ পাকিস্তানকে ৪০ মিলিয়ন ডলারের বেশি বরাদ্দ করেছে। তাদের সমর্থনে জীবন রক্ষাকারী চিকিৎসা সরবরাহ, শনাক্তকরণ এবং নজরদারি জোরদার এবং জরুরি প্রস্তুতি গ্রহণের মাধ্যমে সারা দেশে ২৫ লাখেরও বেশি পাকিস্তানি উপকৃত হয়েছে। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ