Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুনামগঞ্জের দোয়ারাবাজারে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৯:৫৮ পিএম

সুনামগঞ্জের দোয়ারাবাজারে টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। সোমবার রাতে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে আকস্মিক ভাবে তলিয়ে গেছে সুরমা, বাংলাবাজার, বোগলাবাজার ও নরসিংপুর ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম। চিলাই, মৌলা নদী ও খাসিয়ামারাসহ পাহাড়ী নদী গুলোর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হয়ে বর্তমানে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের দক্ষিণ চৌধুরীপাড়া, পেকপাড়া, চিলাইপাড়, পুরান বাশতলা, বোগলাবাজার ইউনিয়নের আলম খালি, ইদুকোনা, ক্যাম্পের ঘাট, ভোলা খালিসহ বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। সীমান্তবর্তী কয়েকটি গ্রামের ঘর-বাড়ীতে হাঁটু সমান পানি। নরসিংপুর ইউনিয়নের চেলা ও মরা চেলা নদীর পানি বৃদ্ধি পেয়ে বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে।

এলাকার আমির উদ্দিন বলেন, নরসিংপুর ইউনিয়নের, শ্যামারগাঁও, শ্রীপুর তেরাপুর হাতিরভাঙ্গা ও বাংলাবাজার ইউনিয়নের পূর্ব ঘিলাতলী গ্রামের একটি অংশের বাড়ী-ঘর পাহাড়ি ঢলের পানিতে প্লাবিত হয়ে যাচ্ছে। করোনা সংক্রমণ দেশব্যাপী লকডাউনের কারণে কর্মহীন মানুষ এখন চরম বিপাকে পড়েছেন।

স্থানীয় প্রভাষক আবু বকর সিদ্দিক বলেন, বোগলাবাজার ইউনিয়নের আলম খালি গ্রামে চিলাই নদীর বাঁধ সংস্কার না হওয়ায়, পানিতে তলিয়ে গেছে প্রাথমিক বিদ্যালয়, মসজিদ, বসত-বাড়ি ও অসংখ্য পুকুর। দুর্যোগ থেকে রক্ষায় দ্রুত বেড়িবাঁধ মেরামত করা প্রয়োজন।

দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ বলেন, আলমখালী বেড়িবাঁধ ভাংগার বিষয়ে তার জানা নেই, তবে খোঁজ নিয়ে জেনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টিপাতের কারণে এ বন্যার সৃষ্টি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুনামগঞ্জ

১১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ