Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চুয়াডাঙ্গায় নতুন ৯৯ জন শনাক্ত, উপসর্গে মৃত্যু ৯

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ১২:৪৩ পিএম

চুয়াডাঙ্গায় নতুন করে আরও ২৬৮ জনের নমুনা সংগ্রহ করে ৯৯ জন করোনা শনাক্ত হয়েছে। ৪ জন ও উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। সোমবার রাতে করোনা আক্রান্তে মারা যাওয়া ৪ জন হচ্ছেন দামুড়হুদা উপজেলা শহরের মিরাজুল ইসলামের ছেলে আববর আলী (৪৪) ও একই উপজেলা শহরের মাদ্রাসাপাড়ার আজহার আলীর স্ত্রী ফাতেমা খাতুন (৬৫), আলমডাঙ্গা উপজেলার চকহারদী গ্রামের শওকত মন্ডলের ছেলে ফকির মোহাম্মদ (৮০) ও জীবননগর উপজেলার মনোহরপুর গ্রামের মরহুম মহিউদ্দিনের স্ত্রী রিজিয়া খাতুন (৭০)। উপসর্গ মৃত্যু হওয়া মানুষের শরীর থেকে আরো করোনা ছড়িয়ে আরো মানুষ নতুন করে সংক্রমিত হচ্ছে বলে আভিযোগ রয়েছে। এ ক্ষেত্রে স্থাস্থ্য বিভাগের উদাশিনতাকেই দায়ী করা হচ্ছে।
চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, করোনা উপসর্গ নিয়ে মারা গেছে ৯জন। কিন্তু স্বাস্থ্য বিভাগ থেকে তাদের নমুনা সংগ্রহ না করায় তাদের মৃত্যু যে করোন উপসর্গে তা নিশ্চিত করা যায়নি।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. এ.এস.এম. ফাতেহ্ আকরাম জানান, জেলায় নতুন শনাক্ত ৯৯ জনের মধ্যে সদর উপজেলায় ৩৮ জন, আলমডাঙ্গা উপজেলায় ১৩জন, দামুড়হুদা উপজেলায় ১৩ জন ও জীবননগর উপজেলায় ৩৫ জন। ২৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৯৯জন করোনা সংক্রমিত হয়েছে। পরীক্ষার বিবেচনায় আক্রান্তের হার ৩২ দশমিক ২৫ শতাংশ। এ পর্যন্ত চুয়াডাঙ্গা জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ১৬৬ জন। এর মধ্যে ১১ জনসহ মোট সুস্থ হয়েছেন ২ হাজার ১৭৩ জন। মারা গেছেন ১০০ জন। বর্তমানে চুয়াডাঙ্গা জেলায় মোট করোনা রোগীর সংখ্যা ৯৯৫ জন। এর মধ্যে হোম আইসোলেশনে আছে ৯৩১ জন, হাসপাতালে ভর্তি আছে ৬১ জন।
এদিকে করোনাভাইরাস সংক্রমণের হার উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় চুয়াডাঙ্গা পৌর এলাকা, আলুকদিয়া ইউনিয়ন, দামুড়হুদা এবং জীবননগর উপজেলায় লকডাউন চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ