Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লকডাউনেও ঢাকা ছাড়ার তাড়া, শিমুলিয়া ঘাটে মানুষের ভিড়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ১০:৪০ এএম

গ্রামমুখী মানুষের স্রোত থামছে না। কঠোর লকডাউনের ঘোষণা দেওয়ার পর থেকেই ঢাকা ছাড়তে শুরু করেছে মানুষ। এর ফলে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে দেশের দক্ষিণবঙ্গের ঘরমুখো মানুষের ভিড় দেখা যাচ্ছে।

‘সীমিত পরিসরে লকডাউনের’ দ্বিতীয় দিন মঙ্গলবার ভোর থেকেই দক্ষিণবঙ্গমুখী যাত্রীদের ঘাটে আসতে দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে যাত্রীদের চাপ। ফেরিতে পারাপার হওয়া যাত্রীদের মাঝে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। এ ছাড়া মাস্ক ব্যবহার করছে না বহু যাত্রী।

এদিকে, শিমুলিয়া ঘাট ও ঘাটের প্রবেশ সড়কগুলোতে আজও আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট রয়েছে। রিকশা ও জরুরি কাজের যানবাহন ছাড়া অন্যান্য যান চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও সিএনজি ও ব্যক্তিগত গাড়িতে করে যাত্রীদের ঘাটে আসছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ জানান, লকডাউনকে কেন্দ্র করে ঘাটে মানুষ আসছে। শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে বর্তমানে মোট ১৪টি ফেরি সচল রয়েছে। ঘাট এলাকায় পারাপারের জন্য অপেক্ষায় রয়েছে দুই শতাধিক গাড়ি। সিরিয়াল অনুযায়ী সব গাড়ি পার করা হবে। যাত্রী পারাপারের বিষয়ে আমাদের সুনির্দিষ্ট কোনো নির্দেশনা নেই। যারা ঘাটে আসছে, তারা পার হতে পারছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ