Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় ২৪ ঘন্টায় করোনায় ঝরে গেল ১২ প্রাণ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ১০:২৫ এএম

খুলনার পৃথক ৩ টি হাসপাতালে ১২ জনের মৃত্যু হয়েছে। সোমবার (২৮ জুন) সকাল ৮ টা থেকে আজ মঙ্গলবার (২৯ জুন) সকাল ৮ টা পর্যন্ত এই ২৪ ঘণ্টায় হাসপাতাল তিনটির করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের আওতাভুক্ত করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৪ জন করোনা পজিটিভ রোগী ছিলেন। বাকি একজনের করোনা উপসর্গ ছিল। করোনায় মৃত ৪ জন হলেন, বাগেরহাটের সদর উপজেলার ফারুখ আহমেদ (৭০) ও রামপাল উপজেলা লাবনী আক্তার (৪২), খুলনা মহানগরীর টুটপাড়া এলাকার মনি খন্দকার (৪০) ও যশোরের কেশবপুর উপজেলার মশিউর রহমান (৬৫)। এ ছাড়া ১৩০ শয্যার এ করোনা হাসপাতালে সকাল ৮টা পর্যন্ত ১৮৩ জন রোগী ভর্তি ছিলেন। যার মধ্যে রেড জোনে ১০০ জন, ইয়ালো জোনে ৪৩ জন, এইচডিইউতে ২০ জন এবং আইসিইউতে ২০ জন চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪৯ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ জন।

গাজী মেডিকেল কলেজ হাসপাতালের স্বত্বাধিকারী গাজী মিজানুর রহমান জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৪ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন, নড়াইলের সদর উপজেলার আব্দুল বাযী (৬৩) ও জিয়াউর রহমান (৩৮), যশোরের নওয়াপাড়ার আব্দুল হামিদ (৭০) ও গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার মরিয়ম বেগম (৭০)।

তিনি আরও জানান, হাসপাতালের করোনা ইউনিটে ৯২ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে আইসিইউতে ৬ জন এবং এইচডিইউতে ৮ জন চিকিৎসাধীন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ১৭জন ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ জন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৩ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন, খুলনা মহানগরীর খালিশপুরের চান মিয়া (৬৯), সদরের জহুরুল হক (৭৪) ও পাইকগাছা উপজেলার আব্দুল কালাম (৪৬)। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৬ জন। এছাড়া ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন করে ১৫ জন ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ