Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কক্সবাজারে সোমবার ৯৯ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৯:৫৬ এএম

কক্সবাজার জেলায় সোমবারে মোট ৯৯ জনের করোনা শনাক্ত করা হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৭৪৯ জনের নমুনা টেস্ট করে ৭৯ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। বাকী ৬৭০ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে।

এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতাল একইদিন ৭১ জনের র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে ২০ জনের টেস্ট রিপোর্ট 'পজেটিভ' শনাক্ত করা হয়। বাকী ৫১ জনের টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ' আসে।

কাজার মেডিকেল কলেজের মেডিসিন ও সংক্রামক বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নতুন শনাক্ত হওয়া ৭৯ জন করোনা রোগীর মধ্যে ২ জন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার রোগী। নতুন শনাক্ত হওয়া ৭৭ জন সকলেই কক্সবাজারের রোগী।

এর মধ্যে ১২ জন রোহিঙ্গা। এছাড়া কক্সবাজার সদর উপজেলায় ২২ জন, উখিয়া উপজেলায় ১৯ জন, রামু উপজেলায় ৪ জন, টেকনাফ উপজেলায় ১০ জন, চকরিয়া উপজেলায় ৩ জন, পেকুয়া উপজেলায় ২ জন, কুতুবদিয়া উপজেলায় ২ জন এবং মহেশখালী উপজেলার ৩ জন রোগী রয়েছে।

আবার র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে কক্সবাজার জেলা সদর হাসপাতালে করোনা শনাক্ত হওয়া ২০ এর মধ্যে সদর উপজেলায় ১৭ জন, উখিয়া উপজেলায় ১ জন, রামু উপজেলায় ১ জন এবং চকরিয়া উপজেলার ১ জন রোগী রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ