Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

এক বছর পেছাল ইসলামিক সলিডারিটি গেমস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ৯:০৫ পিএম

চলতি বছরের ২০ থেকে ২৯ আগস্ট পর্যন্ত তুরস্কের কেনিয়ন প্রদেশে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে পেছাল ইসলামিক সলিডারিটি গেমস। পুরো এক বছর পিছিয়ে এই গেমস আগামী বছরের আগস্টে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনকে (বিওএ) ইসলামিক সলিডারিটি স্পোর্টস ফেডারেশন ( আইএসএসএফ) কয়েকদিন আগে বিষয়টি নিশ্চিত করেছে।

এ প্রসঙ্গে বিওএ’র মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ( অব.) ফখরুদ্দিন হায়দার বলেন, ‘আমরা গেমসে অংশগ্রহণের জন্য কয়েকটি ডিসিপ্লিনে এন্ট্রি করেছিলাম। অ্যাথলেট ও সংশ্লিষ্ট ফেডারেশন প্রস্তুতিও নিয়েছিল। কিন্তু করোনা পরিস্থিতির জন্য আয়োজকরা গেমস পিছিয়ে নিয়েছে।’

এক বছর পেছালেও গেমসের ভেন্যু তুরস্কেই থাকছে। আগামী বছরের ৯ থেকে ১৮ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে এই গেমস। তুরস্কে করোনা পরিস্থিতি ভয়াবহ। এজন্য স্বাগতিকদের সঙ্গে আলোচনা করে আইএসএসএফ এই সিদ্ধান্ত নিয়েছে।

২০১৭ সালে আজারবাইজানের বাকুতে সর্বশেষ ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশের তারকা শুটার আব্দুল্লাহ হেল বাকী ও আতকিয়া দিশা শুটিংয়ে স্বর্ণপদক জিতেছিলেন। এছাড়া অন্যান্য ইভেন্টেও বাংলাদেশ পদক পেয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামিক সলিডারিটি গেমস
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ