Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কলাপাড়ায় চিকিৎসকের ভুল চিকিৎসায় নবজাতকসহ প্রসূতির মৃত্যুর অভিযোগ

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ৬:৩৮ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় চিকিৎসকের ভুল চিকিৎসায় নবজাতকসহ এক প্রসূতির মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। সোমবার সকালে ওই প্রসূতির মৃত্যু হয়েছে। মৃত্যু প্রসূতি রুনা (২০) উপজেলা নীলগঞ্জ গ্রামের জসিম উদ্দিনের স্ত্রী ।

প্রসূতির পারিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার (২৫জুন) প্রসব বেদনায় অসুস্থ হয়ে পড়লে রুনাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এসময় কর্তব্যরত নার্স অনেক চেষ্টা করার পরও বাচ্চা প্রসব করানো সম্ভব হয়নি। এসময় নার্সদের পরামর্শে হাসপাতালের আবাসিক চিকিৎসক জুনায়েদ খান লেলিনের কাছে যায়। তার পরামর্শে রুনাকে তার ব্যক্তি মালিকানাধীন কলাপাড়া ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে রুনাকে ভর্তি করা হয়।

ওইদিন রাতেই রুনার সিজার করেন ডাক্তার লেলিন। পরদিন শনিবার (২৬জুন) সকালে নবজাতক গুরুতর অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে পটুয়াখালী হাসপাতালে প্রেরণ করে এবং ওই দিনই নবজাতক মারা যায়। পেটফুলাসহ শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় রবিবার (২৭জুন) রাত ৮টায় ডাক্তার লেলিনের ভাড়া করা গাড়িতে করে প্রসূতি রুনাকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সোমবার (২৮জুন) ভোররাতে সেখানে মারা যায় রুনা।

রুনার স্বামী জসিম উদ্দিন বলেন, লেলিনের ভুল চিকিৎসা তার নবজাতকসহ স্ত্রীর মৃত্যু হয়েছে। সিজারের সময় নবজাতকের মাথায় ধারালো অস্ত্রের আঘাতে কেটে যাওয়ার বড় ক্ষত ছিল। সিজারের পর সেলাই না করে কসটেপ দিয়ে কাটা জায়গা আটকে দেয়া ছিল।

এ বিষয়ে জানার জন্য হাসপাতালের আবাসিক চিকিৎসক জুনায়েদ খান লেলিনের চেম্বারে গেলে চেম্বার বন্ধ পাওয়া যায়। মুঠোফোনও রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ