Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাউফলের সেই চেয়ারম্যানের বিরুদ্ধে প্রেমিকের ভাইয়ের মামলা

বাউফল (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ৬:০৫ পিএম

পটুয়াখালীর বাউফল উপজেলায় ৮ম শ্রেণির ছাত্রী বিয়ে করে আলোচনায় আসা কনকদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিন হাওলাদারসহ ছয় জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় মো. আল ইমরান নামের এক ব্যক্তি পটুয়াখালী জেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জামাল হোসেনের ২য় আদালতে এ মামলা করেন।

আল ইমরান উপজেলার কনকদিয়া ইউনিয়নের সুলতান হাওলাদারের ছেলে ও প্রেমিক যুবক রমজান হাওলাদারের বড় ভাই।

আদালত মামলাটি গ্রহণ করে আগামী ৩০ দিনের মধ্যে জেলা পিবিআই প্রধানকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

বাদীর আইনজীবী এড. মো. আল আমিন জানান, অভিযুক্ত ইউপি চেয়ারম্যান তিনি তার ক্ষমতার অপব্যবহার করেছেন। প্রথমত একজন অপ্রাপ্ত বয়সী কিশোরী নাজমিন আক্তার ওরফে নাছিমনকে (১৪) জোর করে বিয়ে করেছেন, কিশোরীর প্রেমিকার রমজান হাওলাদারকে হত্যার উদ্দেশ্যে মারধর ও বিষ খাইয়ে হত্যার চেষ্টার অভিযোগ আনা হয়েছে।
এ ঘটনা পত্রিকায় প্রকাশিত হলে চেয়ারম্যান তালাক নামা সৃষ্টি করতে বাধ্য হয়।

মামলায় চেয়ারম্যানসহ তার পাঁচ সহযোগী এবং নিকাহ রেজিস্টার ও কাজী মাওলানা মো. আইয়ুবকে আসামী করা হয়েছে। আদালতে কিশোরী নাজমিন আক্তার ওরফে নাছিমনের (১৪) জন্ম সনদ ও রমজান হাওলাদারের চিকিৎসা সংক্রান্ত কাগজ পত্র উপস্থাপন করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান শাহিন হাওলাদার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি ২১ জুন অনুষ্ঠিত ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তাঁর প্রথম স্ত্রী আছেন। সেই সংসারে তাঁদের এক ছেলে ও এক মেয়ে। ছেলে বিবাহিত।

উল্লেখ্য : কনকদিয়া ইউনিয়নের নারায়নপাশা গ্রামের সুলতান হাওলাদারে ছেলে রমজান হাওলাদারের সঙ্গে একই ইউনিয়নের চুনারপুর গ্রামের নজরুল ইসলামের মেয়ে কনকদিয়া বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী নাজমিন আক্তার ওরফে নছিমনের সঙ্গে প্রেমের সম্পর্ক হয়। এ সম্পর্ক কোন ভাবেই মেনে নিতে না পাড়ায় নছিমনের বাবা নজরুল ইসলাম কিশোর রমজানের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিন হাওলাদারের কাছে নালিশ করেন। শেষে বৈঠক ডাকলে এক পর্যায়ে ওই ছাত্রীকে নিজেই বিয়ে করেন। সালিসে এমন বিচার পেয়ে ছাত্রীর সঙ্গে পালানো যুবক নজরূল ইসলাম (১৯) অচেতন হয়ে শুক্রবার রাতে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন।

এ নিয়ে পত্রিকায় প্রতিবেদন প্রকাশ পেলে দেশে জুড়ে শুরু হয় তোলপাড়। এরপর পড়ে দিন শনিবার ওই ছাত্রী চেয়ারম্যানকে তালাক দিয়ে চলে যায়।



 

Show all comments
  • Dadhack ২৮ জুন, ২০২১, ৬:৩৭ পিএম says : 0
    আমাদের জীবনের চলার পথ- তা যতই বিচিত্র হোক, সকল কাজ-কর্ম; তা যতই বিক্ষিপ্ত হোক, সবকিছুতেই আছে ইসলামের সঠিক নির্দেশনা। আমাদের ব্যক্তি-জীবন, পারিবারিক জীবন, সামাজিক ও রাষ্ট্রীয় জীবন, সবক্ষেত্রেই আছে ইসলামের সুমহান নীতি ও আদর্শ, যে আদর্শের অনুসরণে জীবনের সকল ব্যস্ততা, তার সকল বৈচিত্র্য সত্তে¡ও, ভিতরে-বাহিরে এক কল্যাণ-আদর্শের ছাঁচে-ঢালা হয়ে যায়। জীবনব্যাপী নানাবিধ কর্ম-তৎপরতার খন্ড খন্ড অংশগুলো একত্র হয়ে অপরূপ লাভ করে। জীবনের গতি হয় একমুখী। জ্বী, মহান আল্লাহমুখী। জীবন ও কর্মের এই একমুখিতা, অখন্ডতা মানুষকে দান করে এক অনির্বচনীয় প্রশান্তি। বিক্ষিপ্ততা, বিচ্ছিন্নতা ও লক্ষ্যহীনতার অভিশাপ থেকে মুক্তি পেয়ে, ছোট-বড়, স্বকল্পিত, মানব-রচিত অসংখ্য প্রভুর দাসত্বের শৃঙ্খল থেকে মুক্ত হয়ে মানুষ লাভ করে এক বেহেশতি অনুভূতি, যার তুলনা এই মাটির পৃথিবীর আর কোনো কিছুর সাথেই হতে পারে না। মানুষের মুক্ত-স্বাধীন, পরিতৃপ্ত হৃদয় থেকে তখন উৎসারিত হয়- আলহামদু লিল্লাহ; সকল প্রশংসা আল্লাহর। এই পবিত্র আদর্শ মহান রাব্বুল আলামীনের অতি বড় দান। তাঁর রবুবিয়্যাতের সুমহান প্রকাশ। মানুষের জীবন-ধারনের জন্য যিনি চারপাশের প্রকৃতিতে সৃষ্টি করেছেন অসংখ্য উপাদান তিনিই মানুষের মুক্তি ও কল্যাণের জন্য দান করেছেন সুমহান আদর্শ- দ্বীন ইসলাম। এই মহান দ্বীন যে মহামানবের সূত্রে আমরা লাভ করেছি, তিনি আমাদের প্রিয়নবী (সা.)। তাঁর ওপর কোরবান আমাদের জান-মাল সবকিছু। কোরবান আমাদের সকল স্বজন-প্রিয়জন-প্রিয় বস্তু। তিনি আল্লাহর বান্দা ও রাসূল। সমগ্র মানবতার মুক্তির দূত। এই পৃথিবীর শেষ পর্যন্ত তাঁর আনীত আদর্শই অনুসরণীয়-অনুকরণীয়। তাঁরই ওপর নাযিল হয়েছে সর্বশেষ আসমানী কিতাব আলকুরআন। আর তাঁর পবিত্র জীবন ও কর্ম হচ্ছে আল কোরআনের প্রায়োগিক ব্যাখ্যা। তাঁর পবিত্র সীরাত কিয়ামত পর্যন্ত সকল আল্লাহমুখী বান্দার চোখের জ্যোতি, আত্মার দ্যুতি, হৃদয়ের আলো, জীবন ও কর্মের আলোকবর্তিকা। মানবজাতির জন্য তিনি মহান আল্লাহর শ্রেষ্ঠ নিআমত। তাঁর ওপর ঈমান আনা ছাড়া কেউ আল্লাহর কাছে মুমিন গণ্য হয় না। তাঁর সুন্নাহর অনুসরণ ছাড়া কোনো ইবাদত আল্লাহর ইবাদত হয় না। তাঁর ইত্তিবা ও অনুসরণ ছাড়া কোনো ভালো কাজ নেক আমল হয় না। তাঁর জীবনাদর্শের অনুসরণ ছাড়া কোনো জীবন আদর্শ জীবন হয় না। তাঁকে ভালোবাসা ঈমানের অঙ্গ। তাঁর আনুগত্য আল্লাহর নৈকট্য অর্জনের উপায়। তাঁর পবিত্র জীবনের অনুসরণ দুনিয়া-আখিরাতে সফলতার চাবিকাঠি। যে আদর্শের অনুসরণে জীবন আল্লাহমুখী হয়, মানুষ আল্লাহওয়ালা হয়, জীবনের সকল কাজ-কর্ম আল্লাহ মুখিতার আলোকিত সূত্রে সুবিন্যস্ত-আলোকিত হয়ে যায় তিনি সেই আদর্শের শ্রেষ্ঠ নমুনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ