Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলপুরে লকডাউনে সরকারী আদেশ অমান্য ও মাস্ক না পড়ায় ১৭ জনকে জরিমানা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ৫:৫০ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলা সদরে বাসষ্ট্যান্ড ও আমুয়াকান্দা এলাকায় লকডাউন চলাকালীন অভিযান চালিয়ে সরকারী আদেশ অমান্য ও মাস্ক না পড়ায় ১৭ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় স্বাস্থ্যবিধি ও মাস্ক পড়া নিশ্চিত করতে জনসচেতনতা সৃষ্টির লক্ষে ব্যাপক প্রচারণাও চালানো হয়েছে।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকার এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জোহরা সোমবার (২৮ জুন) সকাল থেকে  দুপুর পর্যন্ত পৃথক অভিযান চালিয়ে সরকারী আদেশ অমান্য ও মাস্ক না পড়ার অপরাধে ১৮৬০ সালের দন্ডবিধির ২৬৯ ধারায় ১৭ জনকে ১০৬০০ টাকা জরিমানা করে তা আদায় করেন।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকার এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত জোবায়েরকে ১শ, মোস্তাকিনকে ৫শ, ফকির ড্রাইভারকে ৫শ, রাসেদুলকে ৫শ, শরিফুলকে ৫শ, কাদিরকে ২শ, নুরুল ইসলামকে ২শ, আসাদুজ্জামানকে ৫শ, আজিজুলকে ১ হাজার, শফিকুলকে ২শ, আজহারকে ২ হাজার, সুজনকে ১শ টাকা এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জোহরা'র সেতৃত্বে ভ্রাম্যমান আদালত মঞ্জুরুলকে ৫শ, লিটনকে ৫শ, ফরহাদকে ২শ, রুবেলকে ১শ ও একেএম আবুল কালামকে ৩ হাজার টাকা জরিমানা করেন। সেই সাথে সবাইকে সরকারী আদেশ ও স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ প্রদান করা হয় এবং ভবিষ্যতের জন্য কয়েকজনকে  সর্তক করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন,  ফুলপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রাণেশ চন্দ্র পন্ডিতসহ স্বেচ্ছাসেবক ও পুলিশ ফোর্স।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আইন প্রয়োগের পাশাপাশি জনসচেতনতার কোন বিকল্প নেই। তবে  করোনাভাইরাসের সংক্রমণ রোধে মানুষ মাস্ক না পড়লে এবং সরকারী আদেশ অমান্য করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা বাড়ানোসহ আরও কঠোর ব্যাবস্থা নেয়া হবে। ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ