Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সংলাপ মামলায় মিঠুনের ভার্চুয়াল জিজ্ঞাসাবাদ আজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:৫৮ পিএম

পশ্চিমবঙ্গের ভোটের প্রচারে মিঠুন চক্রবর্তীর উস্কানিমূলক মন্তব্যের জেরে হাইকোর্টে মামলা উঠছে। সেই মামলায় অভিনেতাকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ চলছে। আগেও দু’দফায় তাকে জিজ্ঞাসাবাদ করেছে মানিকতলা থানার পুলিশ। অভিনেতাকে ফের জিজ্ঞাসাবাদের জন্য নোটিস পাঠানো হয়েছে।

সোমবার সকালে জিজ্ঞাসাবাদের হাজির থাকতে বলা হয় মিঠুন চক্রবর্তীকে। কিন্তু ব্যক্তিগত কাজের জন্য সকালে নয়, বিকেলে ভার্চুয়ালি মুখামুখি হবেন বলে পুলিশকে জানিয়েছেন মিঠুন।

গত শুক্রবার এই মামলার শুনানিতে কলকাতা হাইকোর্টে বিচারপতি কৌশিক চন্দ জানতে চান, কী উস্কানিমূলক মন্তব্য করেছেন মিঠুন? জবাবে সরকারি আইনজীবী বলেন, উনি প্রকাশ্য সভায় বলেছেন, ‘‘মারব এখানে লাশ পড়বে শ্মশানে ’’, ‘আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই। আমি জাত গোখরো, এক ছোবলে ছবি।’

সেদিনই এনিয়ে পাল্টা প্রশ্ন করেন মিঠুনের আইনজীবী মহেশ জেঠমালানি। তিনি বলেন, 'সবকটি মিঠুন অভিনীত সিনেমার ডায়লগ। এবং সেগুলি সেন্সর বোর্ডের পাস করানো সংলাপ। তা প্রকাশ্যে বলা কি অপরাধ!'

সরকারি আইনজীবীর অভিযোগ ওইসব মন্তব্যের মাধ্যমে রাজ্যে ভোট পরবর্তী হিংসা ছড়িয়েছেন মিঠুন। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ