Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটোরে করোনায় ৮ জনের মৃত্যু, নতুন সনাক্ত ১৩১ জন, কঠোর লকডাউনেও বাড়ছে সংক্রমন

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ৩:০১ পিএম

নাটোরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরোও ৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৪ জন, নাটোর সদর হাসপাতালে ৩ জন ও শহরের উত্তর চৌকিরপাড় এলাকায় ১ জন। তবে মৃত ৮ জনের মধ্যে ৪ জন করোনা পজিটিভ ছিলেন। এ নিয়ে সরকারী হিসেবে নাটোর জেলায় মৃতের সংখ্যা বেড়ে হলো ৪৯ জন। সদর হাসপাতালে মারা যাওয়া ৩ জনের মধ্যে নাটোর সদরের রয়েছে একজন। এছাড়া একজনের বাড়ি সিংড়ায় ও অপর জনের বাড়ি বড়াইগ্রামে। আবার কঠোর লকডাউনেও সংক্রমনের মাত্রা বেড়েই চলেছে।
স্বাস্থ্য বিভাগের তথ্য মতে গত ২৪ ঘন্টায় ২৯৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৩১ জন সনাক্ত হয়েছে। সংক্রমনের হার ৪৩.৯৫ শতাংশ যা গত দিনের চেয়ে ১৫ শতাংশ বেশি। জেলায় মোট সনাক্ত ৩৪৬৯ জন। সদর হাসপাতালের ৫০ শয্যার করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৭০ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৬৬৩ জন।
এছাড়া শুক্রবার কঠোর লকডাউনের ঘোষণা শুনে বাজার ঘাট সব জায়গায় মানুষের ভিড় লক্ষ করা যায়। আগামী ১ সপ্তাহের বাড়তি বাজার করার জন্যই এ অবস্থা তৈরী হয়। যদিও নাটোর সদওসহ জেলার অন্যান্য ৭ টি পৌরসভায় কঠোর লকডাউন চলছে। তবুও জীবন ও জীবিকার তাগিদে সাধারন জনগন রাস্তায় বের হয়ে আসছে। সকালের দিকে রাস্তা ফাকা থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বেড়ে যাচ্ছে গনপরিবহনের সংখ্যা। কেউ বের হচ্ছে জীবিকার সন্ধানে আবার কেউ বের হচ্ছে সাংসারিক প্রয়োজন মেটাতে। তবে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও ঔষধের দোকান ছাড়া অন্যান্য দোকান বা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকতে দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ