Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ২৭দিনে ৩০১ জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১:০৯ পিএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় ১০ জনের করোনায় মৃত্যুর মধ্যদিয়ে ২৭ দিনে মৃত্যু ৩০০ ছাড়িয়েছে। চলতি মাসে ১ জুন সকাল থেকে ২৭ জুন সকাল ৮টা পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে ৩০১ জনের মৃত্যু হলো। গত ২৪ জুন সর্বোচ্চ ১৮ জন এবং গত ১২ জুন সবচেয়ে কম চার জন মারা যান ।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, হাসপাতালের কোভিড ইউনিটে মৃত্যুহার সব রেকর্ড ছাড়িয়ে গেছে। এর আগে চলতি বছরের জানুয়ারিতে ২৯ জন, ফেব্রুয়ারিতে ১৭, মার্চে ৩১, এপ্রিলে ৭৯ ও মে মাসে ১২৪ জনের মৃত্যু হয়। আর গত বছরে সর্বোচ্চ মৃত্যু ছিল আগস্ট মাসে ২৬ জন।
শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৫ জন। এর মধ্যে রাজশাহীর ৩৭ জন, চাঁপাইনবাবগঞ্জের চার, নাটোরের পাঁচ, নওগাঁর দুই. পাবনার ছয় ও দিনাজপুরের একজন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৫ জন। আর রবিবার সকাল ৮টা পর্যন্ত ৩৫৭ বেডের বিপরীতে করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগী আছেন ৪৩৪ জন। যা আগের দিন ছিল ৪৩১। অতিরিক্ত রোগীদের মেঝে ও বারান্দায় রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।
করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগীদের মধ্যে রাজশাহীর ২৯১ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪৪ জন, নাটোরের ৩৭ জন, নওগাঁর ৩৫ জন, পাবনার ২২ জন, কুষ্টিয়ার তিন জন, দিনাজপুর ও ঢাকার একজন করে রোগী রয়েছেন। আইউসিইউতে ভর্তি আছেন ২০ জন।
পরিচালক শামীম ইয়াজদানী বলেন, রোগীদের চাপ সামলাতে করোনা ওয়ার্ড বাড়ানো হয়েছে। ১৪ নম্বর সাধারণ ওয়ার্ডে অক্সিজেন লাইন বসিয়ে সিটি করোনা ওয়ার্ডে রুপান্তর করা হয়েছে। রবিবার থেকেই সেখানে করোনা রোগী রাখা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ