Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিনাঞ্চলে করোনা সংক্রমন ১৭ হাজার ছাড়াল, বরিশালে আরো একজনের মৃত্যু

পিরোজপুর ঝালকাঠীতে সনাক্তের হার ৬০%-এর ওপরে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১২:৪০ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে আরো একজনের মৃত্যুর সাথে রোববার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় আরো দেড়শ আক্রান্তের ফলে মোট সংখ্যাটা ১৭ হাজার অতিক্রমস করল। বরিশাল মহানগরী সহ ঝালকাঠী ও পিরোজপুরের পরিস্থিতি এখনো অত্যন্ত ঝুকিপূর্ণ। গত ২৪ ঘন্টায় দক্ষিনাঞ্চলের ৬ জেলায় ৫৩৩ জনের নমুনা পরিক্ষায় দেড়শ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। যারমধ্যে বরিশাল মহানগরীতে ৩৬ সহ জেলায় ৫৪ জন আক্রান্ত হয়েছেন। এসময়ে একমাত্র মৃত্যুর ঘটনাটি ঘটেছে বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুরে। এ নিয়ে দক্ষিণাঞ্চলে করোনায় মৃত ২৯৯ জনের মধ্যে বরিশালেই মৃত্যুর সংখ্যা ১২৭-এ উন্নীত হল। বরিশালে বিভাগীয় প্রশাসন খুলনা,যশোর সহ সীমান্তবর্তী সব জেলার সাথে সড়ক যোগাযেগ বন্ধ করে দিয়েছেন। ৩০ জুন থেকে দক্ষিণাঞ্চলে কঠোর লকডাউন কার্যকরে সব ব্যবস্থা চুড়ান্ত করা হয়েছে।
গত ২৪ ঘন্টায় পিরোজপুরে ৩১ জন ছাড়াও ঝালকাঠী জেলায় আরো ৩৪ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এসময় পিরোজপুরে ৫৭ জনের নমুনা পরিক্ষায় ৩১ ও ঝালকাঠীতে ৬২ জনের মধ্যে ৩৪ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়। এসব জেলায় এখন সনাক্তের হার ৬০%-এরও বেশী। এছাড়া নতুনকরে বরগুনার পরিস্থিতিরও অবনতি ঘটেছে। এ জেলাটিতে গত ২৪ ঘন্টায় ৭৪ জনের নমুনা পরিক্ষায় ১৭ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। ফলে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১ হাজার ৩৭৭। মৃত্যু হয়েছে ২৮ জনের। পিরোজপুরে এপর্যন্ত মোট আক্রান্ত ২ হাজার ৩৩ জন আক্রান্তের মধ্যে ৩৩ জনের মৃত্যু হয়েছে। ঝালকাঠীতে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৫৮৮। মারা গেছেন ৩২ জন।
অপরদিকে গত ২৪ ঘন্টায় পটুয়াখালী ও ভোলা জেলাতেও ৭ জন করে আক্রান্ত হয়েছন। এসময়ে পটুয়াখালীতে ২৪ এবং ভোলাতে ৩৮ জনের নমুনা পরিক্ষায় এ ফলফল মিলেছে। এপর্যন্ত পটুয়াখালীতে মোট আক্রান্ত ২ হাজার ৪২৬ জন মধ্যে মারা গেছেন ৫৩ জন। আর ভোলাতেও ২ হাজার ২৬ জনের মধ্যে ২৬ জনের মৃত্যু হয়েছে।
রোববার সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলে ১ লাখ ১৪ হাজার ৬৮৮ জনের নমুনা পরিক্ষায় মোট আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ১৮ জনে উন্নীত হওয়ায় ২৪ ঘন্টার ব্যবধানে আক্রান্তের হার দশমিক ৭ শতাংশ বেড়ে ১৪.৯০% স্থির হয়েছে। আর মৃত্যুর সংখ্যা ২৯৯ জনে উন্নীত হওয়ায় শতকরা হারে এখন তা ১.৭৬%। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় আরো ৩৪ জন সহ মোট সুস্থ হয়ে উঠেছেন ১৪ হাজার ৮২৬ জন। সুস্থতার হার ৮৭.১২%।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ