Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

হিলারিকে ভোট দেবেন জীবিত ৪ প্রেসিডেন্ট

প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলীয় সাবেক
প্রেসিডেন্ট জর্জ এইচডব্লিউ বুশ (সিনিয়র বুশ) আসন্ন নির্বাচনে নিজ দলীয় প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে ভোট দেবেন না। তাই যদি হয় তাহলে জীবিত পাঁচ মার্কিন প্রেসিডেন্টের চারজনেরই ভোট পাচ্ছেন ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিলারি কিনটন। ওদিকে হিলারিকে নকলবাজ বলে অভিহিত করেছেন ট্রাম্প। মার্কিন নিউজ পোর্টাল পলিটিকো এ তথ্য দিয়েছে। সিনিয়র বুশ সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাইয়ের মেয়ে ক্যাথলিন কেনেডি টাউনসেন্ডের কাছে হিলারিকে ভোট দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। তবে সাবেক এই মার্কিন প্রেসিডেন্টের কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়নি। একজন মুখপাত্র জানিয়েছেন, তিনি বিষয়টি পরীক্ষা করে দেখছেন।
১৯৮৯ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা সিনিয়র বুশ এখন পর্যন্ত রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রতি সমর্থন ঘোষণা করেননি। যদি জর্জ এইচডব্লিউ বুশ সত্যিই হিলারিকে সমর্থন দিয়ে থাকেন তাহলে আসছে নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে বর্তমান ও সাবেক মিলিয়ে পাঁচ মার্কিন প্রেসিডেন্টের সমর্থন পাচ্ছেন সাবেক এই ফার্স্ট লেডি। নিজ দলীয় প্রেসিডেন্ট জিমি কার্টারের ভোট পাবেন হিলারি। পাবেন ক্ষমতাসীন প্রেসিডেন্ট বারাক ওবামার, যিনি তার দলের নেতা। এমনকি ওবামা বলেছেন, হিলারিকে ভোট না দেয়া মানে তাকে অপমান করা। এ ছাড়া স্বামী বিল কিনটনের ভোট তো পাচ্ছেনই সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি। জীবিত অপর দুই প্রেসিডেন্ট হচ্ছেন সিনিয়র বুশ ও তার ছেলে জুনিয়র বুশ বা জর্জ ওয়াকার বুশ। সিনিয়র বুশ তার দলের প্রার্থীকে বাদ দিয়ে বিরোধী প্রার্থী হিলারিকে ভোট দেয়ায় নতুন করে মোড় নিল মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের হিসেবনিকেশ। এদিকে ট্রাম্প বলেছেন, তিনি যেসব কথা বার্তা বলা শুরু করেছিলেন, হিলারি এখন সেসবই বলছেন। তাই তাকে নকলবাজ বলেছেন ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচন হবে ৮ নভেম্বর। বিবিসি।



 

Show all comments
  • Milon ২৪ সেপ্টেম্বর, ২০১৬, ১১:২৪ এএম says : 0
    I hope she will the next president of USA
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিলারিকে ভোট দেবেন জীবিত ৪ প্রেসিডেন্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ