Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

লাক্ষাদ্বীপ অভিনেত্রী আয়েশার জামিন

দেশদ্রোহিতা মামলায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২১, ১২:০৩ এএম

দেশদ্রোহিতা মামলায় স্বস্তি লাক্ষাদ্বীপের অভিনেত্রী তথা চলচ্চিত্র নির্মাতা আয়েশা সুলতানার। শুক্রবার তার আগাম জামিনের আবেদন মঞ্জুর করল কেরালা হাইকোর্ট। লাক্ষাদ্বীপের প্রশাসককে কেন্দ্রের জৈব অস্ত্র বলার অভিযোগে আয়েশার বিরুদ্ধে কাভারাত্তি থানায় দেশদ্রোহিতার মামলা দায়ের করেন বিজেপি সভাপতি সি আবদুল কাদের হাজি।
এদিন হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ আয়েশাকে আগাম জামিন মঞ্জুর করে। এর আগে গত ১৭ জুন এক সপ্তাহের জন্য তাঁকে রক্ষাকবচ দেয় আদালত। গত রবিবার কাভারাত্তি পুলিশের কাছে হাজিরা দেন তিনি। এই মামলায় সেদিন তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। আয়েশা সংবাদসংস্থা পিটিআই-কে জানান, তিনি এবং তার আইনজীবী তদন্তের স্বার্থে পুলিশকে সবরকম সহযোগিতা করছেন। গত বৃহস্পতিবার লাক্ষাদ্বীপ প্রশাসন কেরালা হাইকোর্টে অভিযোগ করে, আয়েশা আদালত থেকে জামিন পাওয়ার পর কোভিড বিধি লঙ্ঘন করেছেন। কিন্তু সেই অভিযোগ ধোপে টেকেনি। তার জামিনের মেয়াদ বাড়িয়েছে হাইকোর্ট। লাক্ষাদ্বীপে সাম্প্রতিক কর্মকান্ড এবং প্রশাসনের বিতর্কিত সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছেন আয়েশা। তাতেই তিনি বিজেপির চক্ষুশূল হয়েছেন। নিউজ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিনেত্রী আয়েশার জামিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ