Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

কুষ্টিয়ার সিআরপি ফ্লাওয়ার মিল মালিকের ১ লাখ টাকা জরিমানা

পচা গম ব্যবহার করে আটা ও সুজি তৈরি

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ৬:২৬ পিএম

কুষ্টিয়া শহরের বড় ষ্টেশন এলাকার কবি আজিজুর রহমান রোড সংলগ্ন সি,আর,পি ফ্লাওয়ার মিল মালিককে পচা গম রাখার অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ও ৪৮ ঘন্টার ভিতরে এই পচাগম অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে।

আজ দুপুরে র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মাহফুজুর রহমান এবং কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জনাব সবুজ হাসান এর নেতৃত্বে র‌্যাবের একটি অভিযানিক দল কুষ্টিয়া জেলার সদর থানাধীন কবি আজিজুর রহমান সড়ক সংলগ্ন মেসার্স সি,আর,পি ফ্লাওয়ার মিলে দীর্ঘ দিন যাবত পচা গম দিয়ে, আটা, ময়দা, সুজি তৈরী করে আসছে এমন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর ২০০৯ এর ৪৩, ৫২ ও ৫৩ ধারার অপরাধ মোতাবেক মিলের মালিক সৌরভ পাল (৩২), পিতা-চিত্তনঞ্জন পাল, সাং-আজিজুর রহমান সড়ক, রাজারহাট, থানা-সদর,জেলা-কুষ্টিয়া’কে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয় এবং ৪৮ ঘন্টার ভিতরে পচা গম অপসারণের নির্দেশ দেওয়া হয়।

যার মোবাইল কোর্ট মামলা নং-১১০/২০২১, তারিখ ২৩-০৬-২০২১ । এ বিষয়ে কুষ্টিয়া র‍্যাব-১২ সিপিসি-১ এর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মাহফুজ বলেন, আমরা সোর্স মাধ্যমে জানতে পারি এখানে পচা গম দিয়ে আটা,সুজি,ময়দা প্রস্তুত চলছে। এর পরিপ্রেক্ষিতে আমরা মিলটিতে অভিযান পরিচালনা করে সত্যতা পাই। সত্যতা পেয়ে মিল মালিককে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে এবং ৪৮ ঘন্টার মধ্যে এই পচা গম মিল থেকে অপসারণ করার নির্দেশ দেওয়া হয়েছে। কুষ্টিয়ায় খাদ্যে ভেজালের সন্ধান মিললেই আইনগত ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুষ্টিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ