Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

জম্মু-কাশ্মীরের প্রথম নারী ফাইটার পাইলট মাওয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ১২:০১ এএম

জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার প্রথম কোনো নারী ফাইটার পাইলট হলেন মাওয়া সুদান। ভারতের বিমানবাহিনীর পাইলট হয়েছেন তিনি। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। জানা গেছে, রাজৌরি জেলার নওশেরা এলাকার তেহসিল সীমান্তের লাম্বেরি গ্রামে বাড়ি মাওয়া সুদানের। ভারতের বিমানবাহিনীর ফ্লাইং অফিসার হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে তাকে। ভারতের বিমানবাহিনীর ১২তম নারী পাইলট এবং রাজৌরি থেকে প্রথম ফাইটার পাইলট হিসেবে তিনি নিয়োগ পেলেন। মেয়ের সফলতায় ব্যাপক খুশি বিনোদ সুদান। তিনি বলেন, আমি গর্বিত। এখন সে শুধু আর আমাদের মেয়ে নয়, সে এখন দেশের মেয়ে। মাওয়া সুদানের বোন মানিয়াতা সুদান জানায়, স্কুলে পড়া অবস্থা থেকে মাওয়া চাইত ফাইটার পাইলট হতে। বড় বোনের জন্য আমি কতটা গর্বিত, তা ভাষায় প্রকাশ করা যাবে না। আর এটা তার শিশুবেলা থেকে স্বপ্ন ছিল। আমি নিশ্চিত যে শিগগিরই তার খ্যাতি ছড়িয়ে পড়বে। মাওয়ার মা সুষমা সুদান বলেন, অনেক কঠোর পরিশ্রম করে মেয়ে আমার সফলতা পেয়েছে। এতে আমি ভীষণ আনন্দিত। সে আমাদের গর্বিত করে তুলেছে। এএনআই, এনডিটিভি।



 

Show all comments
  • Dadhack ২৩ জুন, ২০২১, ৪:৫৯ পিএম says : 0
    আল্লাহ মুসলিমদেরকে বোরকা পরা ফরজ করেছেন.... বোরকা পড়লে কোন ধরনের যৌন নির্যাতনের শিকার হতে হয় না... কাফের যুবতী মহিলারা মুসলিম হয়ে বোরকা পরে আর আমাদের তথাকথিত মুসলিম মেয়েরা মুসলিম বলে পরিচয় দেয় কিন্তু অসভ্য কাপড পরে.
    Total Reply(0) Reply
  • Dadhack ২৪ জুন, ২০২১, ১:০৯ পিএম says : 0
    উবায়দুল্লাহ ইবন মু’আয আম্বারী, সুওয়ায়দ ইবন সাঈদ ও মুহাম্মদ ইবন আবদুল আলা (র)......উসামা ইবন যায়িদ ইবন হারিসা ও সাঈদ ইবন যায়িদ ইবন আমর ইবন নূ”ফায়ল (রাঃ) সুত্রে রাসুলুল্লাহ (সা) থেকে বর্ণিত । তিনি বলেছেনঃ আমি আমার (ওফাতের) পরে মানুষের মাঝে পুরুষদের জন্য নারীদের চাইতে অধিকতর ক্ষতিকর কোন ফিতনা রেখে যাইনি । সহিহ মুসলিম :: বই ৩৬ :: হাদিস ৬৬০৪
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ