Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় শুরু হয়েছে ৭ দিনের কঠোর লকডাউন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১০:০৫ এএম

আজ মঙ্গলবার থেকে খুলনা মহানগরসহ সমগ্র জেলায় ৭ দিনের কঠোর লকডাউন শুরু হয়েছে। করোনা সংক্রমন প্রায় নিয়ন্ত্রনের বাইরে চলে যাওয়ায় গত ১৯ জুন জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এই লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়।

খুলনা জেলা প্রশাসক মো. হেলাল হোসেন জানান, ইতিপূর্বে দেশব্যাপী জারি করা লকডাউনের সাথে খুলনায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। তারপরও করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। তাই ২২ জুন থেকে ২৮ জুন পর্যন্ত মহানগরী এবং জেলায় কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন চলাকালীন নিত্যপ্রয়োজনীয় পণ্য, কাঁচামাল ওষুধ বহনকারী যানবাহন ব্যতীত কোনো প্রকার গণপরিবহণ এবং ট্রেন খুলনায় প্রবেশ করতে বা বের হতে পারবে না। জরুরী সেবাদানকারী প্রতিষ্ঠান, ফার্মেসী ছাড়া সকল প্রকার পর্যটন ও বিনোদন কেন্দ্র, কমিউনিটি সেন্টার, মার্কেট, শপিংমল, কোচিং সেন্টার বন্ধ থাকবে। ব্যাংক বীমা আর্থিক প্রতিষ্ঠান সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত খোলা থাকবে। কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ও হোটেল রেস্তোরা সকাল ৭ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত খোলা থাকবে। তবে হোটেল রেস্তোরায় কাউকে বসিয়ে খাওয়ানো যাবে না। ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হওয়া যাবে না। স্বাস্থ্যবিধি লঙ্ঘন করলে জরিমানা করা হবে। জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত ও মনিটরিং টিম সার্বিক পরিস্থিতির উপর নজর রাখবে।

প্রসঙ্গত, খুলনায় সম্প্রতি করোনার সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা যেমন বাড়ছে তেমনি বাড়ছে মৃত্যুর সংখ্যা। গত একমাস ধরে বিভাগের মধ্যে সবচেয়ে ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে খুলনা চিহ্নিত হয়ে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ