Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাবিতে শিক্ষক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জের রিট খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১২:০০ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দর্শন বিভাগে ৬ জন শিক্ষককে অনলাইনে নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে দায়েরকৃত রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এই আদেশের ফলে প্রতিষ্ঠানটিতে শিক্ষক নিয়োগে আইনগত কোনো বাঁধা নেই-মর্মে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আইনজীবীরা। গতকাল রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনিক আর হক ও এডভোকেট সৈয়দা নাসরিন। জাবির পক্ষে ছিলেন এডভোকেট কুমার দেবুল দে। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি এটর্নি জেনারেল বিপুল বাগমার। এর আগে গত ১৫ জুন অনলাইনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে ৬ জন শিক্ষক নিয়োগ প্রক্রিয়া ২০ জুন পর্যন্ত স্থগিত রাখতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

গত ১০ জুন অনলাইনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে ৬ জন শিক্ষক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিটে দর্শন বিভাগে ৬ জন শিক্ষক নিয়োগে সার্কুলারের কার্যকারিতা স্থগিত চাওয়া হয়েছে। দর্শন বিভাগের চার শিক্ষক এ রিট দায়ের করেন। রিটকারী চার শিক্ষক হলেন ড. মো. কামরুল আহসান, ড. এস এম আনোয়ার উল্লাহ ভূঁইয়া, মো. জাকির হোসাইন এবং আব্দুস সাত্তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি

২১ ডিসেম্বর, ২০২২
১৪ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ